• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলেজছাত্র হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

  রফিক খান, মানিকগঞ্জ

১৩ জুন ২০২২, ১৫:০৮
গ্রেফতারকৃত আসামিরা (ছবি: অধিকার)

মানিকগঞ্জের দৌলতপুরে কলেজছাত্র আরিফ হোসেন হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

রবিবার (১২ জুন) বিকেলে পৌনে ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

নিহত আরিফ হোসেন মানিকগঞ্জের দৌলতপুরের কাকনা এলাকার শুকুর আলীর ছেলে। সে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের (অনার্স) বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিল।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিকগঞ্জের দৌলতপুরের কাকনা এলাকার মাইনুদ্দিনের ছেলে মো. লিংকন (৪০) ও একই এলাকার স্বরুপ আলীর ছেলে আলতাফ হোসেন (৪০)।

এজহার সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জেরে ২০০৫ সালের ২৭ মার্চ রাত সাড়ে ৯টার দিকে কলেজছাত্র আরিফ হোসেনকে হত্যা করে এবং ছিলামপুর সেতুর নিচে কচুরিপানা দিয়ে ঢেকে রাখে আসামিরা। পরে ঘটনার পরের দিন নিহতের বাবা শুরু আলী লিংকন, আলতাফ, হাসান আলী, মজ্ঞু, সহন, মাইনুদ্দিন, রাসেল, বাদল ও জিন্নাত আলীকে আসামি করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার পর আসামিদের গ্রেফতার করে পুলিশ।

মামলায় ১৯জনের স্বাক্ষগ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় বিচারক লিংকন ও আলতাফকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন এবং দোষী প্রমাণিত না হওয়ায় হাসান আলী, মজ্ঞু, সহন, মাইনুদ্দিন, রাসেল ও বাদলকে খালাস প্রদান করেন। মামলা চলাকালে অপর আসামি জিন্নাত আলী মৃত্যুবরণ করলে মামলা থেকে তাকে বাদ দেয়া হয়।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী আরিফ হোসেন লিটন এবং হুমায়ন কবির সেন্টু উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড