• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২

  আবিদ মাহমুদ, রাউজান (চট্টগ্রাম)

১৩ জুন ২০২২, ১০:২৬
ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ২
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় । ছবি : অধিকার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে চুয়েটের দুই সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার (১১ জুন) রাত থেকে রবিবার (১২ জুন) বিকাল ৫টা পর্যন্ত কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আহতরা হলেন- যন্ত্র প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম তানিম ও তরিৎ প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাইমুল আবেদীন।

জানা যায়, শনিবার চট্টগ্রাম নগরে শিক্ষা উপমন্ত্রী নওফেল গ্রুপের একটি অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানটি শেষ হয় রাত সাড়ে ৯টায়। নির্ধারিত সময় ৯টার মধ্যে গাড়ি না ছাড়ায় ক্ষিপ্ত হন চুয়েট ছাত্রলীগের আ জ ম নাছির গ্রুপের নেতাকর্মীরা। পরে চুয়েট ছাত্রলীগের শিক্ষা উপমন্ত্রী নওফেল ও সাবেক সিটি মেয়র আজম নাছির গ্রুপো মধ্যে কথাকাটাকাটি হয়। রাতে আবাসিক হলে ফিরে উত্তেজনা বাড়তে থাকে। দিবাগত রাত ২টার দিকে দু’গ্রুপ মুখোমুখি অবস্থান নিলে চুয়েট কর্তৃপক্ষ নিভৃত করেন। পরে আজ রবিবার সকাল থেকে দু’গ্রুপের সদস্যরা পৃথক দুটি স্থানে অবস্থান নেন। সকালে শান্ত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনা বাড়তে থাকে। দুপুরে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিকাল ৫টার দিকে সংঘর্ষে জড়ায় দু’পক্ষ। এসময় দুই সাধারণ শিক্ষার্থী আহত হন।

চুয়েট ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক প্রফেসর ড. রেজাউল করিম বলেন, ‘চুয়েট ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও চুয়েট কর্তৃপক্ষসহ আমরা ক্যাম্পাসে আছি।

আহতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আহতের ঘটনা সম্পর্কে কিছু জানি না। তবে এক শিক্ষার্থী হাতে আঘাত পেয়েছেন বলে শুনেছি।’ চুয়েট পুলিশ ক্যাম্পের আইসি উপ-পরিদর্শক খোরশেদুল আলম বলেন, ‘শনিবার রাত থেকে দু’গ্রুপের উত্তেজনা চলছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। আহতের বিষয়ে কিছু জানে না বলেও জানান তিনি।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘শনিবার রাতে বাসে সৃষ্ট উত্তেজনা দিনভর চলতে থাকে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। আমরা সর্বোচ্চ এলার্ট আছি।’

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড