• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের ওপর হামলাকারী সন্ত্রাসীর শাস্তি দাবি

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১২ জুন ২০২২, ২০:১৩
শিক্ষকের ওপর হামলাকারী সন্ত্রাসীর শাস্তি দাবি
গাইবান্ধা সরকারি কলেজ চত্বরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মানববন্ধন (ছবি: অধিকার)

কর্মস্থলে নিরাপত্তা ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণের ওপর সন্ত্রাসী হামলা, লাঞ্ছনা ও কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও কর্মবিরতি কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (১২ জুন) সকাল ১১ টার দিকে গাইবান্ধা সরকারি কলেজ চত্বরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা সরকারি কলেজ ইউনিটের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম আশাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুর রশিদ, বিসিএস কলেজ ইউনিট কমিটির সহ-সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মোজাহারুল ইসলাম, কলেজ ইউনিট কমিটির সাধারণ সম্পাদক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম শহীদুর রহমান, সহকারী অধ্যাপক সিদ্দিকুর রহমান প্রমুখ।

মানববন্ধন শেষে প্রশাসনিক ভবনের সামনে ১১ টা থেকে ১২ টা পযর্ন্ত এক ঘন্টা কর্মবিরতি পালন করেন শিক্ষকরা।

এ সময় বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড, যে শিক্ষক জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করে। সেই শিক্ষকদের লাঞ্ছনা করে ছাত্র নামধারী সন্ত্রাসীরা। এটি মেনে নেয়া যায় না। শিক্ষকের ওপর হামলা ও লাঞ্ছনার ঘটনায় সুষ্ঠু তদন্ত করে ছাত্র নামধারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-শিক্ষকসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য দাবি জানান শিক্ষকগণ।

আরও পড়ুন: মূল জনশুমারির জন্য প্রস্তুত ৬০১ গণনাকর্মী

প্রসঙ্গত, গত ৬ জুন ময়মনসিংহের গফুরগাঁও সরকারি কলেজে কতিপয় উচ্ছৃঙ্খল ছাত্র নামধারী সন্ত্রাসী পরীক্ষা হলসহ বিভিন্ন বিভাগ ও প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে কলেজ শিক্ষকদের লাঞ্ছিত করে। সন্ত্রাসীরা শিক্ষকদের কাছে অনৈতিক আর্থিক সুবিধা দাবি করলে শিক্ষকগণ এর প্রতিবাদ করেন। পরে কলেজে সন্ত্রাসীরা সরকারি সম্পত্তি বিনষ্ট ও ভাংচুর করে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড