• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়লো উইলিং কারখানা

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

১২ জুন ২০২২, ১৫:০৫
আগুনে পুড়লো উইলিং কারখানা
ঢাকার সাভারের আশুলিয়ায় আলামিন এন্টারপ্রাইজ নামে একটি উইলিং কারখানা ও গোডাউনে অগ্নিকাণ্ডের দৃশ্য (ছবি: অধিকার)

ঢাকার সাভারের আশুলিয়ায় আলামিন এন্টারপ্রাইজ নামে একটি উইলিং কারখানা ও গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে।

রোববার (১২ জুন) সকালের দিকে আশুলিয়ার গাজীরচট সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এই কারখানা ও গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে ডিইপিজেড ফায়ার সার্ভিস ঘটনা স্থলে গিয়ে ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে কারখানা আগুনে পুড়ে ভস্মীভূত হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস জানান।

কারখানার মালিক সোহাগ জানান, ভোর ৬.১০ মিনিটে খবর পেলাম আমার গোডাউনে আগুন লেগেছে। আমি ঘটনাস্থলে গিয়ে দেখি গোডাউনে ঢুকতে ডান পাশের রুমে আগুন ধাউ ধাউ করে জ্বলছে। মূহূর্তে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে পুরো গোডাউন পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও বলেন, আগুনে আমার উইলিং, পার্টা মেশিন, ৩টি এসি ও কারখানায় থাকা যাবতীয় সুতা পড়ে ছাই হয়ে যায়। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি ব্যাংক থেকে লোন নিয়ে এই কারখানা দিয়েছি। এখন আমি পরিবার নিয়ে কেমনে চলবো এবং কেমনে ব্যাংকের লোন পরিশোধ করবো ভেবে কুলকিনারা পাচ্ছি না।

আরও পড়ুন: বাড়ির উঠানে গাঁজা চাষ

এ বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো. আশরাফ হোসেন বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড