• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্তরা পেলেন সহায়তা

  শাকিল মুরাদ, শেরপুর

১২ জুন ২০২২, ১২:৩৫
করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্তরা পেলেন সহায়তা
অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা (ছবি : অধিকার)

শেরপুরের শ্রীবরদীতে মহামারি করোনা ভাইরাস ও প্রাকৃতিক দুর্যোগের সময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে আর্থিক সহায়তা বিতরণ করা হয়েছে। শনিবার (১১ জুন) দুপুরে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) আয়োজনে আরইএলআই প্রকল্পের আওতায় উপজেলার দহেরপাড় শ্রীবরদী ইউনিয়ন পরিষদের মাঠে এ অর্থ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিনিয়র সচিব (অব:) ও এসডিএফের চেয়ারম্যান আবদুস সামাদ।

তিনি বলেছেন, এসডিএফ বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে একটি অলাভজনক ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান যা ২০০১ সালে প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠালগ্ন থেকে এসডিএফ সুবিধা বঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বৃদ্ধি, গ্রামীণ ক্ষুদ্র অবকাঠামো নির্মাণ, জীবিকায়ন কার্যক্রম, কর্মসংস্থান সৃজন, স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং সর্বোপরি সমন্বিত ও পরিকল্পিত অর্থনৈতিক কার্যক্রমে সম্পৃক্ত করণে যথাযথ অর্থায়নের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন সাধনে সরকারকে সহায়তা করে যাচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- এসডিএফের ময়মনসিংহ আঞ্চলিক পরিচালক সাইফুল ইসলাম, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ আলী লাল মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, শ্রীবরদী সদর ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুজ্জামান খান ফরিদ।

এসডিএফের জেলা ব্যবস্থাপক সহিদুল ইসলাম রবিনের সঞ্চালনায় আয়োজনটিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এসডিএফের জেলা কর্মকর্তা শাহ্ মো. শাহাদৎ হোসাইন, শ্রীবরদীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাজমা আক্তার প্রমুখ।

আরও পড়ুন : স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে তুলে নিল বখাটেরা

এসডিএফের তথ্য মতে- শ্রীবরদী উপজেলার ৬৬টি গ্রামের ছয় হাজার আটশ ৩৫ জন সদস্যদের পর্যায়ক্রমে পাঁচ হাজার টাকা করে মোট তিন কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড