• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন ট্রান্সফরমার চুরি, সন্দেহ বিদ্যুৎ কোম্পানির দিকেই

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি, বগুড়া

১১ জুন ২০২২, ১৯:৫১
(ছবি: অধিকার)

বগুড়ার আদমদীঘিতে একই রাতে বিদ্যুতের তিনটি ট্রান্সফরমার ও একটি মিটার চুরির ঘটনা ঘটেছে। সান্তাহার নেসকো লিমিটেডের আওতায় এসব ট্রান্সফরমারগুলো চলতো। এ ঘটনায় আদমদীঘি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তবে পুলিশের সন্দেহ বিদ্যুৎ কোম্পানির দিকেই।

জানা যায়, গত শুক্রবার (১০ জুন) রাতে সান্তাহার নেসকো লিমিটেডের আওতাধীন উপজেলার আতোয়ারের চাতাল সংলগ্ন এলাকা থেকে ১০০ কেভিএ একটি ট্রান্সফরমার, পূর্ব ঢাকা রোড শাহিন এন্ড ব্রাদার্স চাউল কল এলাকার থেকে ১০০ কেভিএ একটি ট্রান্সফরমার, বগুড়া-নওগাঁ মহাসড়ক শিবপুর এলাকার রাস্তার ধারে পোল থেকে একটি ১০০ কেভিএ ট্রান্সফরমার চুরি হয়। এছাড়া উপজেলার সাগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে ব্যবহৃত একটি বৈদ্যুতিক মিটার চোরেরা চুরি করে নিয়ে যায়।

এদিকে একই রাতে ট্রান্সফরমার চুরির ঘটনায় ওইসব চাতাল ও মিলের উৎপাদন কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। এছাড়া সাগরপুর প্রাথমিক বিদ্যালয়ের বৈদ্যুতিক মিটার চুরি হওয়ায় বিদ্যালয়ে আসা কোমলমতি শিক্ষার্থীরা ভ্যাপসা গরমে চরম দুর্ভোগের স্বীকার হয়ে পড়েছে।

এ ব্যাপারে চাতাল মিল মালিকারা জানান, হঠাৎ করে ট্রান্সফরমার চুরি হয়ে যাওয়ায় তাদের মিলের সকল প্রকার কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে। এতে ব্যবসায়িকভাবে চরম ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে।

বিষয়টি নিয়ে সান্তাহার নেসকো লিমিটেডের নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান বলেন, ‘একই রাতে তিনটি ট্রান্সফরমার চুরির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) জালাল উদ্দীন জিডির বিষয়টি নিশ্চিত করে প্রশ্নের সুরে বলেন, ‘ট্রান্সফরমার কোন জায়গায় চুরি হয়েছে দেখুনতো? কোথাও ট্রান্সফরমার চুরি হয়ে থাকলে বিদ্যুতের লোকজনই এই চুরির সঙ্গে জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড