• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ কর্মস্থলে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী শ্রমিক

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১১ জুন ২০২২, ১৯:১৪
নিজ কর্মস্থলে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী শ্রমিক
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি গার্মেন্টসের ভিতরেই সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন নারী শ্রমিক (২০)। ফতুল্লার ভূইগড় রঘুনাথপুর এলাকার আলিফ গার্মেন্টসের তৃতীয় তলায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার (১১ জুন) ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নারী।

থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২ জুন ধর্ষণের শিকার ওই গার্মেন্টস কর্মী ভূইগড় পাসপোর্ট অফিসের পেছেনের গলিতে হান্নানের মালিকানাধীন আলিফ গার্মেন্টসের পঞ্চম তলায় সুইং অপারেটর হিসেবে যোগদান করেন। গত ৪ জুন সকাল ৯টার দিকে ওই নারী সেখানে কাজের উদ্দেশ্যে যান। তবে তিনি জানতে পারেন, বিদ্যুৎ না থাকায় গার্মেন্টস বন্ধ রয়েছে। সিঁড়ি দিয়ে নামতে গিয়ে গার্মেন্টসের তৃতীয় তলার সিঁড়িতে একই গার্মেন্টেসের শ্রমিক মোল্লা নামে এক ব্যক্তি তার মুখ চেপে ধরে এবং অপর এক যুবকের সহায়তায় তৃতীয় তলার একটি রুমে নিয়ে ভয়ভীতি দেখিয়ে দুজন মিলে পর্যায়ক্রমে তাকে ধর্ষণ করে। পরে ঘটনা কাউকে না জানানোর জন্য ভয়ভীতি প্রদর্শন করে ছেড়ে দেয়।

ঘটনার একদিন পর ধর্ষণের শিকার নারী যথা সময়ে নিজ কর্মস্থলে এসে কাজে যোগদান করেন এবং কর্মস্থলে থাকা লাকীকে বিষয়টি অবগত করলে সে বিষয়টি নিয়ে নীরব থাকার পরামর্শ দেয়। ঘটনার দুই দিন পর বিষয়টি গার্মেন্টস কর্তৃপক্ষকে অবগত করা হলে তারা কোন পদক্ষেপ না নেওয়ায় ভুক্তভোগী নারী চাকুরী ছেড়ে চলে আসেন। পরবর্তীতে বাদী তার স্বামীকে বিষয়টি অবগত করেন।

অপরদিকে, অভিযুক্ত মোল্লা ভুক্তভোগী নারীর স্বামীর মোবাইল ফোনে কল করে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকি প্রদান করে।

আরও পড়ুন: ভোলা জেলা আ.লীগের সভাপতি মজুন, বিপ্লব সম্পাদক

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু জানান, ‘ভুক্তভোগী নারী বাদী হয়ে থানায় মামলা করেছেন। অভিযুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। মেয়েটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড