• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

  মাহাবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১১ জুন ২০২২, ১৭:৫৭
শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন
মানিকগঞ্জের সাটুরিয়া জান্না আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধন (ছবি: অধিকার)

মানিকগঞ্জের সাটুরিয়া জান্না আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। এতে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, অভিভাবক ও ১৮ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ তাদের সকল প্রতিনিধিরা অংশগ্রহণ করেছিলেন। এছাড়া আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

শনিবার (১১ জুন) সকাল সাড়ে নয়টার সময় জান্না আদর্শ বিদ্যায়ের পরিচালনা কমিটির সভাপতি মো. আফাজ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোছা. ছানিহুর আক্তার ফটো, জান্না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাবিবুর রহমান, সাবেক চেয়ারম্যান মো. লিয়াকত আলী খান লাবু, যুবলীগের সাধারণ সম্পাদক আ. খালেক ও ছাত্রলীগের সভাপতি মো. শামীম হোসেনসহ প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আফাজ উদ্দিন বলেন, আমি পেয়েছি ৫ ভোট। আর চেয়ারম্যানের বাবা পেয়েছে ৩ ভোট। তার বাবা সভাপতি পদে হেরে যাওয়ায় শিক্ষকদের উপর মামলা করে। আমি এ হামলার তীব্র নিন্দা জানাই।

পুলিশ প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যে মামলার আসামিদের গ্রেফতারের অনুরোধ করে শিক্ষক সমিতির সভাপতি মোছা. ছানিহুর আক্তার ফটো বলেন, সাটুরিয়ায় আর একজন শিক্ষককে লাঞ্ছিত বা অপমান করলে তা সহ্য করা হবে না।

ফুকুরহাটি ইউপি চেয়ারম্যান মো. জিয়াউল হক জিয়া ও তার পিতা মো. ফজলুর রহামন শিক্ষকদের মারধর করায় তাদের এ এলাকা থেকে অবাঞ্ছিত ঘোষণা করা উচিত বলে তিনি মনে করেন।

সিনিয়র শিক্ষক আনোয়ার হোসেন বলেন, ফুকুরহাটি ইউপি চেয়ারম্যান জিয়াউল হকের বাবাকে সভাপতি পদে ভোট না দেওয়ায় আতর্কিত হামলা করে আমার ওপর। এতে কয়েকজন শিক্ষক মারধর থামাতে গেলে তাদেরকেও মারধর করে সে। আমি এ মানববন্ধন থেকে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শুক্রবার (১০ জুন) শিক্ষক মারধরের ঘটনায় ফুকুরহাটি ইউপি চেয়ারম্যান জিয়াসহ থানায় ৫ জনকে আসামি করে মামলা করেন ওই শিক্ষক।

আরও পড়ুন: দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সাটুরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ আশরাফুল আলম বলেন, শিক্ষক মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ায় ফুকুরহাটি ইউপি চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। আসামি ধরতে পুলিশ মাঠে রয়েছে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড