• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র রোদে পুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

  হারুন আনসারী, স্টাফ রিপোর্টার (ফরিদপুর)

১১ জুন ২০২২, ১৫:১৬
তীব্র রোদে পুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ
তীব্র রোদে পুড়ে ও ঘামে ভিজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা (ছবি: অধিকার)

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে তীব্র রোদে পুড়ে ও ঘামে ভিজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। শনিবার (১১ জুন) বেলা ১২টার দিকে শহরের বায়তুল আমানস্থ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। তীব্র গরম উপেক্ষা করে বিক্ষোভ মিছিলটি নিয়ে শত শত শিক্ষার্থী প্রায় এক কিলোমিটার সড়ক প্রদক্ষিণ করেন। পরে ফরিদপুর প্রেসক্লাবে পৌঁছে তারা বিক্ষোভ সমাবেশ করে।

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মোল্লা মো. সাইফুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. হাবিবুর রহমান, মো. রবিউল হাসান, মো. রাকিব খান, মো. রাব্বি পাট্টাদার, মো. আজিজুল ইসলাম, মো: বাবু, মোহাম্মদ সাকিব, মো. আকরাম হাসান, মো. ইমন, সৌরভ ইসলাম প্রমুখ।

বক্তাগণ মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন কুমার জিন্দালের অবমাননার মন্তব্য করার ঘটনায় ভারত সরকার তাদের বিরুদ্ধে মামলাসহ বিভিন্ন ব্যবস্থাসহ বিভিন্ন মুসলিম দেশ আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকারের নির্লিপ্ততায় তারা ক্ষোভ প্রকাশ করেন। তারা এ ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি জানান। একটি মুসলিম দেশ হয়েও এখন পর্যন্ত বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এ ঘটনার বিরুদ্ধে কোনো বিবৃতি না দেয়ার ঘটনা দুঃখজনক বলেও তারা মন্তব্য করেন।

আরও পড়ুন: ‘পদ্মা সেতুর উদ্বোধনে হবে ইতিহাসের সেরা অনুষ্ঠান’

বক্তাগণ বলেন, মহানবীকে নিয়ে কোন প্রকার অবমাননাকর মন্তব্য মুসলমানেরা সহ্য করবে না। তারা এ ঘটনার জন্য অবিলম্বে ভারত সরকারকে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাইতে বলেন। একইসাথে এ ব্যাপারে ভারতীয় হাই কমিশনারকে তলব করে ব্যাখ্যা দাবি করতে হবে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড