• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহানবী (সা.) কে কটূক্তি প্রতিবাদে বিক্ষোভ মিছিল

  মো. নূর আলম শেখ মিলন, কুষ্টিয়া

১১ জুন ২০২২, ১৩:৪৯
ছবি : সংগৃহীত

প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতীয় বিজেপি মুখপাত্র নুপুর শর্মা ও প্রবীণ কুমার জিন্দাল আপত্তিজনক ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (১০ জুন) বাদ আছর বড় বাজার জামে মসজিদ থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয় এটি কুষ্টিয়া এন এস রোড বক চত্রত্বর এসে শেষ হয়। মিছিলে নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে খণ্ড খণ্ড মিছিল একত্রিত হয়ে অংশ নেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি।

সমাবেশে বক্তা বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের একের পর এক ইসলাম ও মানবতার মুক্তির দূত মহানবী (সা.) এবং তাঁর পরিবার নিয়ে কটূক্তি সারা বিশ্বের মুসলমানদের চরমভাবে ক্ষুব্ধ করেছে।

ইসলাম বিদ্বেষী ক্ষমতাসীন বিজেপি নেতা কর্মীরা বিভিন্ন সময় আপত্তিকর মন্তব্য করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাই। বিভিন্ন ইসলামী রাষ্ট্রীয় দেশে গুলো প্রতিবাদ করতে দেখা যায়। যারা আমাদের নবীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তাদের শুধু স্থায়ী, অস্থায়ী বহিষ্কার করলেই হবে না। তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে পরবর্তীতে কোন ব্যক্তি এই ধরনের মন্তব্য করতে সাহস না দেখায়। ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা দেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসসহ তৌহিদী জনতার ব্যানারে বিভিন্ন ইসলামী সংগঠন এসব প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এসব সমাবেশে ভারতে মহানবী (সা.) কে কটূক্তির তীব্র নিন্দা জানানো হয়। জুম্মা নামাজের পর শহরের ছয় রাস্তার মোড় থেকে এক বিক্ষোভ মিছিল বের করে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস। বাদ আছর চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়।

শহরের বড় বাজার থেকে মিছিলটি বের হয়ে বক চত্বরে এসে সমাবেশ করে। সংগঠনের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমদ আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জেলার সহ-সভাপতি আলহাজ আব্দুল্লাহ আখন্দ, জয়েন্ট সেক্রেটারি মাওলানা নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন, প্রচার সম্পাদক গোলাম তাওহীদ, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি তাওহিদুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মিজানুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি আবুবকর সিদ্দিক, মাওলানা ইউনুছ আলী, মাওলানা নুর মোহাম্মদ বিন হানিফ, হাবিবুর রহমান, মুফতি মুজ্জাম্মিল, আবু সাঈদ প্রমুখ।

অপরদিকে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কুষ্টিয়া শহর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শহর শাখার সভাপতি নাজমুস সাকিব এর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রিয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক রায়হান আলী। উপস্থিত ছিলেন ছাত্র মজলিস ইবি শাখার সভাপতি মুহাম্মদ শরীফুল ইসলাম, আবাসিক শাখার সভাপতি রাশিদুল ইসলাম বিদ্যুৎ প্রমুখ।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড