• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধি বহির্ভূত কাজ করে ধরা খেলেন ৪ চেয়ারম্যানপ্রার্থী

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

১০ জুন ২০২২, ২১:২৫
বিধি বহির্ভূত কাজ করে ধরা খেলেন ৪ চেয়ারম্যানপ্রার্থী
চট্টগ্রামের বাঁশখালীতে নির্বাচনী আচরণ বিধি নিশ্চিতকল্পে মোবাইল কোর্টের অভিযান (ছবি: অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নে নির্বাচনী আচরণ বিধি নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়। শুক্রবার (১০ জুন) বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় প্রচারণা ক্যাম্পে বিধি বহির্ভূত উচ্চ আওয়াজে সঙ্গীত পরিবেশন, প্রতীক হিসাবে প্রকৃত মোটরসাইকেল ঝুলানো, দেয়ালে পোস্টার লাগানো, তোরণ নির্মাণ ও আলোকসজ্জা করায় ছনুয়া ইউনিয়নে চার জন চেয়ারম্যান প্রার্থী প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয় ।

এ সময় দেয়ালে লাগানো পোস্টার, ব্যানার, তোরণ অপসারণ করা হয়। প্যান্ডেলে ব্যবহৃত আলোকসজ্জার সরঞ্জামাদি, শব্দ যন্ত্র, মাইক ও নির্বাচনের প্রতীক হিসাবে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

অদ্যবধি নির্বাচনীয় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে ২১ জন চেয়ারম্যান প্রার্থী ও ২৬ জন সাধারণ সদস্য প্রার্থী কে মোট ৪ লক্ষ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: আ.লীগের সম্মেলনস্থলে হামলা-ভাঙচুর

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও ঝুঁকিমুক্ত নির্বাচন নিশ্চিতকল্পে এই অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া ছনুয়া বাজারে একজন ভুয়া দন্ত চিকিৎসককে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড