• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ.লীগের সম্মেলনস্থলে হামলা-ভাঙচুর

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১০ জুন ২০২২, ২০:৩৯
আ.লীগের সম্মেলনস্থলে হামলা-ভাঙচুর
গাইবান্ধায় পৌর আওয়ামী লীগের সম্মেলনস্থলে ভাংচুর চালায় কিছু উৎসুক জনতা (ছবি: অধিকার)

বিশ্বনবী হজরত মুহাম্মদ (সঃ) ও তার স্ত্রীকে নিয়ে ভারতের বিজেপির দুই নেতা কু-রুচিপুর্ণ অশালীন মন্তব্যের প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এদিকে, সমাবেশ চলাকালে গাইবান্ধা পৌর শহীদ মিনারে পৌর আওয়ামী লীগের সম্মেলনের মাইক বাজানোকে কেন্দ্র করে সম্মেলনস্থলে ভাংচুর চালায় কিছু উৎসুক জনতা।

শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা গাইবান্ধা কেন্দ্রীয় বড় জামে মসজিদ সামনে ঝটিকা মিছিল নিয়ে মুসল্লিরা জড়ো হতে থাকে। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারিবাজার মসজিদ এসে শেষ হয়। পরে সেখানেই এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে জেলার বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল নিয়ে সমাবেশ যোগ দেয়।

সমাবেশে বক্তরা বলেন, বিশ্বনবী হজরত মহাম্মাদ (স:) মুসলমানদের হৃদয়ের স্পন্দন। নবীকে নিয়ে কু-রুচিপুর্ণ মন্তব্য মুসলিমরা মেনে নেবে না। নবীজীর অপমান মেনে নেয়া যায় না।

বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বক্তারা বলেন, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানো হোক। ভারতীয় পণ্য বর্জন করা হোক। এ সময় ওই দুই নেতার আন্তর্জাতিক আদালতে সর্বোচ্চ শাস্তি দাবি জানান বক্তারা।

এদিকে, প্রতিবাদ সমাবেশ চলাকালে গাইবান্ধা পৌর শহীদ মিনারে পৌর আওয়ামী লীগের সম্মেলনের মাইক বাজানোকে কেন্দ্র করে সম্মেলনস্থলে ভাংচুর চালায় কিছু উৎসুক জনতা। তারা ভাংচুর চালিয়ে চেয়ার, টেবিল, ব্যানার, ফেসটুনসহ লন্ডভন্ড করে দেয় সম্মেলন স্থল। এ সময় ডিবিসির ক্যামেরাম্যান সুমনকে মারধর করার অভিযোগ উঠেছে। শুধু মারধর নয় ক্যামেরাও ভাঙচুর করেছে তারা

এ বিষয়ে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ রঞ্জু বলেন, পৌর আওয়ামী লীগের সম্মেলন ভন্ডুল করতে আগে থেকেই পরিকল্পনা ছিল। সেই পরিকল্পনা মোতাবেক বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদের মিছিলে অংশ নিয়ে হামলার ঘটনা ঘটানো হয়। এই হামলাকারী জামায়াত-শিবিরের নাকি ইসলামী কোন দলের নেতাকর্মী তা তদন্ত করলে পুলিশ নিশ্চিত হতে পারবে।

আরও পড়ুন: চাচিকে ভাগিয়ে নেয়ার খবরে ক্ষুব্ধ মেম্বার

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো মাসুদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে ১৬ জনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করে তদন্ত করে হামলার কারণ এবং জড়িত অন্যদের শনাক্তের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড