• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলা গাছের সাথে শত্রুতা 

  আলমগীর মন্ডল, মিরপুর (কুষ্টিয়া)

১০ জুন ২০২২, ১৯:৪০
কলা গাছের সাথে শত্রুতা 
কুষ্টিয়ার মিরপুরে প্রায় দুই হাজার কলা গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা (ছবি: অধিকার)

কুষ্টিয়ার মিরপুরে প্রায় দুই হাজার কলা গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (১০ জুন) ভোরে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষক ফিরোজ মন্ডল জানান, কৃষ্ণপুর গ্রামের বাইলদাড়ি মাঠ জিকে ক্যানালের পাশ দিয়ে প্রায় দুই কিলোমিটার এলাকায় বাণিজ্যিকভাবে কলা গাছের চাষ করেছিলাম।

তার দাবি, শত্রুতাবশত পার্শ্ববর্তী ইউনিয়ন এলাকার প্রতিপক্ষের লোকজন লাগানো কলা গাছগুলো কেটে ক্ষতি করেছে। যা গ্রামের লোকজন দেখেছেন। প্রায় দুই হাজার কলা গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। কলা গাছগুলো ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলা হয়েছে। এ ঘটনায় প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় জড়িত কয়েকজনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেছি।

তিনি আরও বলেন,‘মানুষ মানুষের সঙ্গে শত্রুতা করে। কিন্তু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? গাছ তো কারও সঙ্গে শত্রুতা করেনি। গাছের কোনো অপরাধ নেই। তাহলে কেন এমন করা হলো? এমন ঘৃণিত কাজের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর বিচার দাবি করেছি।

আরও পড়ুন: এক ছাগল ছানার তিন মুখ দুই মাথা!

মিরপুর থানার ওসি গোলাম মোস্তফা বলেন, এ ব্যাপারে থানায় অভিযোগ পেয়েছি। পুলিশ সেখানে গেছে। বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড