• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধু ফেলোশিপ’ পেলেন ইবি শিক্ষক

  অধিকার ডেস্ক

১০ জুন ২০২২, ১৮:১১
‘বঙ্গবন্ধু ফেলোশিপ’ পেলেন ইবি শিক্ষক
ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভুগোল বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর (ছবি: অধিকার)

‘বঙ্গবন্ধু ফেলোশিপ’ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও ভুগোল বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর। তিনি বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২১-২২ অর্থবছরে ফেলো হিসাবে নির্বাচিত হয়েছেন।

গত ৬ জুন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উপসচিব রতন কুমার মন্ডল সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। এতে ২০২১-২২ অর্থবছরে পিএইচডি (দেশে) এই ক্যাটাগরিতে নির্বাচিত ৩৪ জনের মধ্যে রয়েছেন ইবি শিক্ষক মো. আনিসুল কবীর।

জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবু হেনা মোস্তফা জামালের তত্ত্বাবধানে পিএইচডির গবেষণা করছেন তিনি। সুন্দরবন অঞ্চলের লবণাক্ততা নিয়ে কাজ করছেন এই গবেষক।

এ বিষয়ে বঙ্গবন্ধু ফেলোশিপ হিসাবে মনোনীত সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর বলেন, ‘এই ফেলোশিপ আমার গবেষণা কাজের ক্ষেত্রে সহযোগিতা করবে। আমি এ জন্য সুপারভাইজার, বিভাগ এবং কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

আরও পড়ুন: নদী ভাঙনে দিশেহারা কয়েক’শ পরিবার

প্রসঙ্গত, প্রতিবছর শিক্ষার্থী এবং গবেষকদেরকে উৎসাহ দিতে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশে এবং দেশের বাহিরে গবেষণার জন্য এই ফেলোশিপ প্রদান করা হয়।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড