• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ি ঢলে শেরপুরের নিম্নাঞ্চল প্লা‌বিত

  শা‌কিল মুরাদ, শেরপুর

০৯ জুন ২০২২, ১৬:২৭
ঝিনাইগাতী ‍উপজেলা পরিষদ (ছবি : অধিকার)

বৃ‌ষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপু‌রের ঝিনাইগাতী ‍উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

বৃহস্প‌তিবার (৯ জুন) সকাল থেকে মহারশী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার সদর বাজার, উপজেলা পরিষদ চত্বর ও আশপাশের এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়।

এদিকে, মহারশী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সদর ইউনিয়নের অন্তত পাঁচ গ্রাম, সোমেশ্বরী নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় ধানশাইল ইউনিয়নের পাঁচ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর তীরবর্তী এলাকাগুলোতে পানি প্রবেশ করতে শুরু করেছে।

ঝিনাইগাতী বাজারের ব্যবসায়ী আ‌তিক ব‌লেন, পাহাড় থেকে ঢল আসলেই বাজারে পানি ওঠে, এর একটা স্থায়ী সমাধান করা জরুরি। তা না হলে এভাবে আমাদের মালামালের ক্ষতি হতেই থাকবে।

বাজারের সোহেল ডিজিটাল স্টুডিও’র প্রোপাইটর সোহেল রানা বলেন, নদীর‍ যে অংশ দিয়ে বাজারের দিকে পানি প্রবেশ করে সেই জায়গায় একটা বাঁধ নির্মাণ করলে বাজারে পানি আর আসবে না।

ধানশাইল ইউনিয়নের দক্ষিণ দাঁড়িয়ার পাড় এলাকার হোসেন আলী বলেন, পাহাড়ি ঢলে আমাদের বাড়িঘরে পানি ওঠে যাচ্ছে। গরু বাছুর নিয়ে কষ্টে আছি।

একই গ্রামের লাভলী বেগম বলেন, ‘ঘুম থেকেই ওইডাই দেহি উডানে পানি। চুলাডাতেও পানি ওঠছে। রান্নার কোনো বাও (ব্যবস্থা) নাই। সহালে পুলাপাইন নিয়া মুড়ি খাইছি।’

ঝিনাইগাতী সদর ইউনিয়নের ইউপি সদস্য ও ঝিনাইগাতী ক্ষুদ্র বণিক সমবায় সমিতির নেতা জাহিদুল হক মনির বলেন, মহারশী নদীর পানি বেড়ে আজ বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলা চত্বর, স্কুল, বাজার এবং আশেপাশের কয়েকটি এলাকায় পানি ওঠতে শুরু করেছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন বাজারের ব্যবসায়ীরা। বিশেষ করে কাঁচা বাজার ও খাদ্যপণ্যের দোকানে হঠাৎ করে পানি প্রবেশ করেছে, এতে মালামাল নষ্ট হওয়ার আশংকায় আছে তারা। তবে বাজারের পানি যদি বেশিক্ষণ স্থায়ী না হয়, তাহলে ক্ষতি কম হবে। অনেকের মাছে ঘেরে পানি ঢুকে মাছ বেরিয়ে গেছে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ বলেন, সকাল থেকে পানি আসতে শুরু করেছে। উপজেলা পরিষদে পানি ওঠায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। বৃষ্টি দীর্ঘস্থায়ী হলে ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়বে। পানিবন্দি মানুষের পাশে উপজেলা প্রশাসন আছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড