• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাংক থেকে প্রতারণা করে ৪ লাখ টাকা নিয়ে উধাও

  রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ)

০৮ জুন ২০২২, ১৬:৫৫
ব্যাংক থেকে প্রতারণা করে ৪ লাখ টাকা নিয়ে উধাও
ঝিনাইদহের শৈলকুপা হাইস্কুল মার্কেটে অবস্থিত জনতা ব্যাংক শাখা (ছবি: অধিকার)

ঝিনাইদহের শৈলকুপা হাইস্কুল মার্কেটে অবস্থিত জনতা ব্যাংক শাখায় প্রতারণা করে ৪ লক্ষাধিক টাকা নিয়ে উধাও হয়েছে ৩ প্রতারক চক্র। বুধবার (৭ জুন) দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ এক মহিলা প্রতারককে আটক করলেও বাকি সদস্যরা পলাতক রয়েছে। আটককৃত মহিলার নাম সুমি বেগম। তিনি খুলনার তেরখাদা উপজেলার নলিয়ারচর ইউনিয়নের বলরধনা গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

ঘটনা সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টার দিকে শৈলকুপা জনতা ব্যাংক শাখায় অতিরিক্ত ভিড় থাকে। সেই ফাঁকে প্রতারক চক্রের ৬/৭ সদস্য ব্যাংকে ঢুকে লাইনে দাঁড়ায়। এরপর ক্যাশ কাউন্টারে গিয়ে বিদেশ থেকে রেমিট্যান্সের টাকা এসেছে বলে দাবি করে। এভাবে ৬ জনের মধ্যে ৪ জন প্রায় ৪ লক্ষাধিক টাকা উত্তোলন করে।

প্রত্যকের টাকার পরিমান ছিল গড়ে ৯০ হাজার থেকে ১ লাখ ১০ হাজারে মতো। পরে চতুর্থ জন মহিলাকে টাকা দেওয়ার পর ভাউচার দেখে তাদের সন্দেহ হয়। তবে তার আগেই মহিলাসহ প্রতারক চক্র টাকা নিয়ে বের হয়ে যায়। খোঁজাখুঁজির পর পৌর এলাকার বৈকালিন দুধ বাজার থেকে মহিলাকে আটক করা হয়। তবে অপর ৩ প্রতারক পালিয়ে যায়।

আরও পড়ুন: ফেসবুক লাইভে এসে মারধর, অভিযুক্ত গ্রেফতার

এ ব্যাপারে শৈলকুপা জনতা ব্যাংক শাখার ব্যবস্থাপক শাহীনুর ইমলাম বলেন, প্রতারক চক্র টাকা উত্তোলনের ২টা ধাপ নিজেরাই জাল স্বাক্ষর করে ক্যাশ কাউন্টারে জমা দিয়ে টাকা উত্তোলন করে। আমাদের অসাবধানতার কারণে এ রকম ঘটনা ঘটেছে। আটককৃত মহিলা আমাদের ব্যাংক হেফাজতে আছে। আজকের মধ্যে টাকা উদ্ধার না হলে আইনগত ব্যবস্থা নেব।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড