• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেমের টানে মরিশাসের তরুণী বাংলাদেশে

  হারুন আনসারী, ফরিদপুর

০৮ জুন ২০২২, ১৬:৫৬
প্রেমের টানে মরিশাসের তরুণী বাংলাদেশে
ছবি : অধিকার

ভাষা-সংস্কৃতি, ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে বাংলাদেশী যুবকের প্রতি প্রেমের টানে সুদূর মরিশাস থেকে ছুটে এসেছেন বিবি সোহেলা (২৬)। বিয়ে করেছেন ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের রাধানগর গ্রামের কৃষক খবির ফকিরের ছেলে মুস্তাকিন ফকিরকে (৩২)।

বিদেশী বধূ আসার খবরে আশপাশের বিভিন্ন এলাকা থেকে নববধূকে দেখতে মুস্তাকিনের বাড়িতে ভিড় জমান উৎসুক জনতা। তবে অত্যন্ত পর্দানশীন এই বিদেশি বধূ পরপুরুষের সামনে দেখা দেননি।

পারিবারিক সূত্রে জানা যায়, মরিশাসের রাজধানী পোর্ট লুইস শহরের এক মুসলিম পরিবারে জন্ম বিবি সোহেলার। সেখানকার একটি ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন তিনি। বর্তমানে একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত আছেন। আর সেখান থেকেই পরিচয় হয় বাংলাদেশী তরুণ মুস্তাকিনের সাথে। ভিনদেশী বধূ ঘরে আসায় খুশির আমেজ বিরাজ করছে মুস্তাকিনের পরিবারের মাঝে।

মুস্তাকিন জানান, তিনি মরিশাসে একটি কনস্ট্রাকশন কোম্পানিতে রাজমিস্ত্রির কাজ করেন। সেখানে তিন বছর পূর্বে কাজের সুবাদে পরিচয় বিবি সোহেলার সাথে। টানা দুই বছর প্রেমের সম্পর্কের একপর্যায়ে পারিবারিকভাবে বিয়ে করেছেন তারা।

মুস্তাকিন আরও জানান, বিয়ের দেড় বছর পর গত ৪ জুন শনিবার একমাসের জন্য তারা বেড়াতে বাংলাদেশে এসেছেন। গত শনিবার সকালে মরিশাস থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিবি সোহেলা। পরে স্বামী মুস্তাকিন ও তার পরিবারের লোকেরা তাকে ফরিদপুরে গ্রামের বাড়ি নিয়ে আসেন।

এ ব্যাপারে মুস্তাকিনের বাবা খবির ফকির বলেন, তাদের সম্পর্ক ও বিয়ের ব্যাপারে তার ছেলে তাদেরকে আগেই জানিয়েছিলো। পরে পরিবারের সদস্যরা মিলে বিমানবন্দরে গিয়ে পুত্রবধূ সোহেলাকে গ্রহণ করেন।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড