• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত, বন্যার আশঙ্কা 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৮ জুন ২০২২, ১২:২৫
যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত, বন্যার আশঙ্কা 
ছবি : অধিকার

সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি বৃদ্ধি আজও অব্যাহত রয়েছে। আবহাওয়া পূর্বাভাস কেন্দ্রে জারি করা বন্যা সতর্কবার্তা অনুযায়ী সংস্কার করা হচ্ছে নদীর তীর সংরক্ষণ বাঁধগুলো।

গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্ট এলাকায় যমুনার পানি ১৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে আজ বুধবার (৮ জুন) সকালে বিপদসীমার ২.২৫ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার (পানি পরিমাপক) মো. হাসানুর রহমান জানান, আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সতর্কবার্তা অনুযায়ী যমুনার পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ আবহাওয়া পর্যবেক্ষণ টিমের জারি করা সতর্কবার্তায় চলতি জুন মাসের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে যমুনা নদীর তীরবর্তী এলাকায় বন্যার আশংকা করে ৫ জুনের মধ্যে তীরবর্তী ও নিম্নাঞ্চলে সংগ্রহযোগ্য ফসল সংগ্রহ শেষ করার কথা বলা হয়। একই সঙ্গে বেড়িবাঁধ এবং তীর রক্ষা বাঁধ ধসে প্লাবিত হওয়ার আশংকাও প্রকাশ করা হয়।

নির্দেশনা অনুযায়ী অধিকাংশ এলাকার ফসল সংগ্রহ করে ঘরে তুলেছেনে কৃষকেরা। শহর রক্ষা বাঁধের দুর্বল অংশে দ্রুত সংস্কার কাজ শেষ করতে কাজ করছে পানি উন্নয়ন বোর্ড।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড