• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশ্রয়ণের ঘর পেয়েও বিপাকে বৃদ্ধ দম্পতি

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৭ জুন ২০২২, ১৭:০৯
আশ্রয়ণের ঘর পেয়েও বিপাকে বৃদ্ধ দম্পতি
পিরোজপুরের মঠবাড়িয়ায় চলাচলের কোন রাস্তা না থাকায় শামসুল হক ও ফিরোজা বেগম ভূমিহীন দম্পতি মাঠের মধ্যের হাঁটু পানি পেরিয়ে ঘরে আসা-যাওয়া করছেন (ছবি: অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় বসত ঘর পেয়েছেন শামসুল হক (৭০) ও ফিরোজা বেগম (৬০) নামে ভূমিহীন এক দম্পতি। কিন্তু ওই ঘরে আসা-যাবার পথ না থাকায় চরম বিপাকে পড়েছে পরিবারটি।

শামসুল হক উপজেলার সদর ইউনিয়নের উত্তর মিঠাখালী (২নং ওয়ার্ড) গ্রামের মৃত. মোজাম্মেল হক হাওলাদারের ছেলে।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বসত ঘর ও মূল সড়কের সাথে চলাচলের কোন রাস্তা না থাকায় শামসুল হক ও ফিরোজা বেগম ভূমিহীন দম্পতি মাঠের মধ্যের হাঁটু পানি পেরিয়ে ঘরে আসা-যাওয়া করছেন। বৃদ্ধ শামসুল হক হাওলাদার বয়সের ভারে তেমন কথা বলতে ও চলাচল করতে পারছেন না। ভারি বর্ষা মৌসুমে তাদের চলাচল বন্ধ হবার সম্ভাবনা রয়েছে।

ফিরোজা বেগম বলেন, সরকার ঘর দিয়েছে, কিন্তু রাস্তা না থাকার কারণে সামনে বৃষ্টির দিনে ঘরে ঢুকতে-বের হতে পারবো না। তিনি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেছেন।

ওই গ্রামের মো. রুস্তুম আলী, মাসুম বিল্লাহসহ স্থানীয়রা জানান, বৃদ্ধ ভূমিহীন দম্পতির কোন সন্তানাদি নাই। তাই সব কিছু তাদের নিজেদেরই করতে হয়। রাস্তা না থাকায় তারা প্রতিদিন চরম ভোগান্তি পোহাচ্ছেন। ওই পারবারটি যাতে চলাচল করতে পারেন সেজন্য তারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

আরও পড়ুন: ক্লাস ফাঁকি দিয়ে ঘুরাঘুরি, শিক্ষার্থীদের বাড়ি পাঠাল পুলিশ

উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক বলেন, সরেজমিনে গিয়ে ওই পরিবারটির জন্য শীঘ্রই চলাচলের পথের ব্যবস্থা করার চেষ্ট করবো।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড