• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্র, মাদক ও চাঁদাবাজি মামলায় মেয়র গ্রেফতার

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০৭ জুন ২০২২, ১৪:৩২
অস্ত্র, মাদক ও চাঁদাবাজি মামলায় মেয়র গ্রেফতার
রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী (ছবি: অধিকার)

রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী আবারও গ্রেফতার করেছে পুলিশ। নিম্ন আদালতে জামিন না নেয়ায় অস্ত্র, মাদক ও চাঁদাবাজি মামলায় আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী গ্রেফতার করা হয়। সোমবার (৬ জুন) রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

রাজশাহী জেলা গোয়েন্দা শাখা পুলিশের ওসি আতিক আহমেদ দৈনিক অধিকারকে জানান, রাত ১২টার দিকে মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। উচ্চ আদালত থেকে জামিন নিলেও সেটির মেয়াদ শেষ হয়ে যায়। কিন্তু মুক্তার পরে আর নিম্ন আদালত থেকে জামিন নেননি। ফলে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ জানুয়ারি আড়ানী পৌরসভা নির্বাচনের সময় ত্রাসের রাজত্ব কায়েম করেন মুক্তার আলী। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের প্রার্থী শাহিদুজ্জামান শাহিদকে পরাজিত করে মুক্তার আলী মেয়র নির্বাচিত হন। বোমাবাজি, হামলাসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে প্রথমে দুটি মামলা দায়ের করা হয়। এর পর গত বছরের ৬ জুলাই দিবাগত রাত ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত আড়ানী পৌর এলাকার পিয়াদাপাড়া মহল্লায় মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালায় পুলিশ।

এ সময় মেয়র মুক্তার আলীর বাড়ি থেকে প্রায় কোটি টাকা, অস্ত্র এবং মাদক উদ্ধার করা হয়। এর মধ্যে একটি অবৈধ বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, দেশীয় তৈরি একটি বন্দুক, একটি এয়ার রাইফেল, শটগানের ২৬ রাউন্ড গুলি, চারটি পিস্তলের ম্যাগজিন, পিস্তলের ১৭ রাউন্ড গুলি, চারটি গুলির খোসা, ১০ গ্রাম গাঁজা, সাত পুরিয়া হেরোইন, ২০ পিস ইয়াবা, নগদ ৯৪ লাখ ৯৮ হাজার টাকা এবং মেয়রের দুটি সই করা চেক জব্দ করা হয়।

আরও পড়ুন: অস্বাস্থ্যকর পরিবেশ, ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড

চেকে টাকার পরিমাণ ছিল ১৮ লাখ। এ সময় মেয়র মুক্তারের স্ত্রী জেসমিন আক্তার (৪০) এবং দুই ভাতিজা সোহান (২৫) ও শান্তকে (২৩) আটক করে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান মুক্তার আলী। পরে তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে মুক্তারকে নাটোর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তিনি দীর্ঘদিন কারাবরণ শেষে উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন। কিন্তু উচ্চ আদালত থেকে জামিন নিয়ে তিনি আবারও পদ ফিরে পান এবং বাঘার আড়ানী পৌরসভার দায়িত্বে বসেন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড