• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনি ইশতেহার ঘোষণা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৮ মে ২০২২, ১৩:৪৫
চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনি ইশতেহার ঘোষণা
চেয়ারম্যান প্রার্থী। ছবি : অধিকার

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শিলকূপ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ‘চশমা’ প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মাওলানা জাফর আহমদ এম. এম. তার নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন।

শুক্রবার (২৭ মে) সন্ধ্যায় শিলকূপের নুরু মার্কেটস্থ তার নির্বাচনি প্রচার কেন্দ্রে লিখিত ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনি লিখিত ইশতেহারে তিনি উল্লেখ করেন, শিলকূপে নিজস্ব ভূমিতে দ্বিতলবিশিষ্ট ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ, বাঁশখালীর ঐতিহ্যবাহী ‘শিলকূপ টাইমবাজার’কে প্রধান সড়ক থেকে সরিয়ে নিজস্ব ভূমিতে স্থানান্তর, জলকদর খালের ভাঙন রোধে টেকসই ও স্থায়ী ব্যবস্থাগ্রহণ।

তাছাড়া এলাকাভিত্তিক সুপরিকল্পিত পানি নিষ্কাশন ব্যবস্থা গ্রহণ, বাঁশখালী ইকোপার্কের ‘বামের ও ডানের ছড়া প্রকল্প’র পানি উপকারভোগী কৃষকদের মাঝে শিলকূপ অঞ্চলে ব্লকভিত্তিক যথাযথ বণ্টনের ব্যবস্থা গ্রহণ করা হবে। শিলকূপ ইউনিয়নকে সকল প্রকার মাদক ও সন্ত্রাসমুক্ত গড়ে তোলাসহ সর্বসাধারণের জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠা করার গুরুত্বারোপ করেন। শিলকূপকে সর্বোপরি আধুনিক ও মডেল ইউনিয়নে পরিণত করা, শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা এবং পর্যাপ্ত নলকূপ স্থাপন ও বৃষ্টির পানি সংরক্ষণ করে বিশুদ্ধ পানির সু-ব্যবস্থা নিশ্চিত করার বিষয়টিও ইশতেহারে উল্লেখ করেন।

তাছাড়া তিনি শিলকূপের অভ্যন্তরীণ যোগাযোগ, অবকাঠামো ও স্বাস্থ্যখাতকে সমৃদ্ধকরণ, শিক্ষা ও বেকারত্ব, কৃষিখাত, পর্যটন, সামাজিক সমস্যা নিরসন ও ধর্মীয় খাতকে সমানভাবে গুরুত্বের কথা বলেন। তাছাড়া প্রযুক্তিনির্ভর শিক্ষাব্যবস্থা, মাদক ও বাল্যবিবাহ বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, সামাজিক ছোটখাট সমস্যা নিয়ে লোকজন যাতে মামলানির্ভর না হয় তা স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হবে। এতে মামলাজটের পাশাপাশি এলাকার লোকজন সময়, অর্থ ও মানসিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড