• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের

  রাকিব হাসনাত, পাবনা

২৬ মে ২০২২, ১৫:২২
ছবি : সংগৃহীত

পাবনার প্রবীণ সাংবাদিক দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার ও পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপনের উপর হামলার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে তিনি সাাঁথিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এর আগে বুধবার (২৫ মে) রাত ৯টার দিকে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সাংবাদিক হাবিবুর রহমান স্বপন জানান, বুধবার (২৫ মে) রাত ৯ টার দিকে সাঁথিয়া থানার সামনে ডাক্তার মনসুরুল ইসলামের বাসা থেকে মোটরসাইকেল যোগে নিজ বাস ভবনে ফেরার সময় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছালে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী তার গতিরোধ করার চেষ্টা চালায়। পরিস্থিতি আঁচ করতে পারায় মোটরসাইকেলের গতি বৃদ্ধি করে তাদের অতিক্রম করার চেষ্টা করলে তারা লাথি দিয়ে মোটরসাইকেল ফেলে দেওয়ার চেষ্টা করে। এ সময় তার মোটর সাইকেলের পিছনে বসা ছিলেন অ্যাড. শাহাদৎ হোসেন বকুল।

তিনি আরও জানান, সম্প্রতি সাঁথিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যানার কেড়ে নেওয়ার সচিত্র প্রতিবেদন দৈনিক সংবাদে প্রকাশিত হওয়ার পর একটি মহল ক্ষুব্ধ হয়। তারা বিভিন্ন সময়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই সংবাদের বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য পোস্টও করেন।

তিনি জানান, সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে এমন পরিকল্পনা করেছিল।

এ ঘটনার পরপরই রাতেই সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা, সাধারণ সম্পাদক আব্দুল হাই, সাবেক সভাপতি জয়নুল আবেদীন রানা, সিনিয়র সাংবাদিক মনছুর আলম খোকনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ তার বাসভবনে উপস্থিত হয়ে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় থানা পুলিশ তাঁর বাসায় গিয়ে নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করেন।

বিষয়টি নিয়ে পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান ও সম্পাদক সৈকত আফরোজ আসাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার মূল হোতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন। একই সাথে হাবিবুর রহমান স্বপনসহ পেশাদার সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানোরও দাবি জানিয়েছেন।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড