• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রিশ বছরের বিবাদ সমাধান করল পুলিশ

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২৬ মে ২০২২, ১০:৩৮
ত্রিশ বছরের বিবাদ সমাধান করল পুলিশ
ত্রিশ বছরের বিবাদ সমাধান। ছবি : অধিকার

বগুড়া জেলা পুলিশের সার্বিক প্রচেষ্টায় আদমদীঘি উপজেলার দুটি গ্রুপের দীর্ঘ ত্রিশ বছরের বিবাদ সমাধান হয়েছে।

বুধবার (২৫ মে) দিনব্যাপী চেষ্টায় উপজেলার নশরতপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে এই বিবাদ সমাধান করা হয়েছে। এতে করে ওই গ্রামে শান্তি ফিরে পেয়েছে গ্রামবাসী। অপরদিকে পুলিশের এমন ভূমিকায় সাধুবাদ জানিয়েছে গ্রামবাসীসহ সচেতন মহল।

জানা যায়, নশরতপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে দুটি পক্ষ নিজেদের আধিপত্য বিস্তার প্রতিষ্ঠা করার জন্য প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। তারা ব্যক্তি কেন্দ্রিক, জমি দখল অথবা মসজিদের জায়গা-জমির দখল নিয়ে বিবাদে জড়াতো।

এ ছাড়া নিজেদের সামাজিক অবস্থান ও রাজনৈতিক আধিপত্য বজায় রাখতে প্রায় মারামারি করতো। তাদের ত্রিশ বছরের এই বিবাদে অতিষ্ঠ হয়ে গিয়েছিল সাধারণ মানুষ। অবশেষে পুলিশ সুপারের নির্দেশনায় বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করে পুলিশ। তারই ধারাবাহিকতায় দিনব্যাপী চেষ্টায় উভয় পক্ষদ্বয় স্থানীয়ভাবে জেলা পুলিশ বগুড়ার মধ্যস্থতায় আপোষ নামায় স্বাক্ষর করেন। এবং তাদের মধ্যে আর কোন বিরোধে লিপ্ত হবে না বলেও উভয় পক্ষ সম্মত হয়। উভয় পক্ষদ্বয় যার যার মতো পূর্বের ন্যায় শান্তিপূর্ণভাবে বসবাস করবে বলে সংকল্প ব্যক্ত করে। ত্রিশ বছর পর যেন ফিরে পেল শান্তি এমনটাই বলছেন ওই এলাকার জনগণ।

এ সময় উপস্থিত ছিলেন- বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল রশিদ, আদমদীঘি ও দুঁপচাচিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান (রাজু), আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন, আদমদীঘি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমাস আলী সরকার।

এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় চেয়ারম্যান এবং লক্ষীপুর গ্রামের সাধারণ জনগণ।

আদমদীঘি সার্কেলের সহকারী পুলিশ সুপার নাজরান রউফ বলেন, ওই গ্রামে দুই পক্ষ বিভিন্ন কারণে প্রায় বিবাদে জড়িয়ে পড়তো। আমরা জানতে পারি তাদের বিবাদ দীর্ঘ ত্রিশ বছর ধরে চলছে। তাই পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় আমরা বিবাদ নিরসনের উদ্যোগ গ্রহণ করি। অবশেষে আমরা তাদের বিবাদ নিরসনে সফল হয়েছি। তারা আর কোনো বিবাদে জড়াবে না বলে সম্মত হয়েছে। তবে এই উপজেলা চেয়ারম্যানসহ ওই এলাকার জনগণকে আমাদের সহযোগিতা করার জন্য অনেক ধন্যবাদ জানিয়েছেন এই কর্মকর্তা।

ওডি/ ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড