• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল-পটুয়াখালী-বরগুনার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ

  কাজী শাহরিয়ার রুবেল, বরগুনা

২৫ মে ২০২২, ২০:৪২
বরিশাল-পটুয়াখালী-বরগুনার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ
বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির বাস চলাচল বন্ধ (ছবি: অধিকার)

বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী-তালতলী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বুধবার (২৫ মে) সকাল থেকে ভোগান্তিতে পড়েছেন এই রুটে চলাচলকারী হাজার হাজার বাস যাত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির মধ্যে আনুপাতিক হারে বাস চলাচল নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে ২০১৯ সালে বরিশালে এবং ২০২১ সালে ঢাকায় বাস মালিক সমন্বয় পরিষদের সভায় দুই জেলার বাস মালিক সমিতির মধ্যে একটি সমঝোতা হয়।

ওই সমঝোতা অনুযায়ী বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী- তালতলী রুটে আনুপাতিক হারে দুই জেলার বাস মালিক সমিতির বাস চলাচল পরিচালনা করবেন। বরগুনা বাস মালিক সমিতির অভিযোগ এ পর্যন্ত সঠিক নিয়মে বাস চলাচল করলেও গত ১৮ মে থেকে উল্লেখিত রুটে বাস চলাচলে বাধা সৃষ্টি করে পটুয়াখালী বাস মালিক সমিতি। তারা বরগুনা বাস মালিক সমিতির সকল বাস পটুয়াখালী বাসস্টান্ডে আটক করে রাখার অভিযোগ করেন।

ওই দ্বন্দের জের ধরে আজ (বুধবার) সকাল থেকে বরগুনা বাস মালিক সমিতির লোকজন এবং শ্রমিকরা বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা-তালতলী রুটে চলাচলকারী পটুয়াখালী বাস মালিক সমিতির সকল বাস আমতলী হাসপাতাল সড়কের সামনে আটকে রেখে চলাচল বন্ধ করে দেন। দুই জেলার দ্বন্দের জের ধরে বরিশাল- পটুয়াখালী-কুয়াকাটা-আমতলী ও তালতলী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে এই রুটে চলাচলকারী হাজার হাজার যাত্রীরা। নিরুপায় হয়ে বাস যাত্রীরা অটো রিকসাসহ বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্যে যাচ্ছে।

পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, বরগুনা বাস মালিক সমিতি বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী-তালতলী রুটে রেশিও অনুযাযী যে পরিমান বাস পাবেন তার চেয়ে বেশি পরিমান বাস নামিয়ে সড়কে পরিচালনা করছেন।

বাস আটকের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, আমরা তাদের বাস আটক করিনি। উল্টো তারা আমাদের সকল বাস আটকে রেখেছেন।

অন্যদিকে, বরগুনা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মস্তফা কিসলু বলেন, পটুয়াখালী বাস মালিক সমিতি আমাদের সাথে খামখেয়ালি করে বাস চলাচলে সমস্যা তৈরি করছেন। এক সপ্তাহ ধরে তারা আমাদের সকল বাস আটকে রেখে হয়রানি করছে।

বরগুনা বাস মালিক সমিতির লাইন সম্পাদ সজল মৃধা বলেন, পটুয়াখালী বাস মালিক সমিতি পূর্বের সমঝোতা অনুযায়ী বাস পরিচালনা না করে আমাদের বাস চলাচলে বাধা সৃষ্টি করছেন।

আরও পড়ুন: গৃহবধূকে নির্যাতন, হাসপাতালে ভর্তি

বরগুনার জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান মুঠোফোনে বলেন, পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমতির মধ্যে দ্বন্দ রয়েছে। এ কারণে বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রীদের দুর্ভোগ নিরসনে পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমিতির সাথে আলোচনা করে বাস চলাচলের উদ্যোগ নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড