• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কবি কাজী নজরুলের ১২৩তম জন্মশতবার্ষিকী পালিত 

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

২৫ মে ২০২২, ১৩:২১
চুয়াডাঙ্গায় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মশতবার্ষিকী পালিত 
ছবি : অধিকার

চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গায় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মশতবার্ষিকী উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত আটচালা ঘরের সামনে কবির স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসক আমিনুল ইসলাম খানের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।

বুধবার (২৫ মে) সকাল সাড়ে ১০টায় র‌্যালি, পুষ্পমাল্য ও দোয়া অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়েছে।

পরে অতিথিরা কবির স্মৃতি বিজড়িত আটচালা ঘর, লিচু বাগান, পুকুরপাড় ঘুরে দেখেন। কবি কলকাতা থেকে ট্রেনে করে জেলার দামুরহুদা উপজেলার দর্শনা স্টেশনে নেমে দর্শনা থেকে ৬ কি.মি. দুরে কার্পাসডাঙ্গায় এসে এসব স্থানে বসতেন এবং সাহিত্য চর্চা করতেন। এখানে বসে তিনি লিচু চোর ও পদ্ম গোখরোর মত বিখ্যাত সাহিত্য রচনা করেন বলে জনশ্রুতি রয়েছে।

অনুষ্ঠানমালার মধ্যে আরও আছে কবিতা আবৃত্তি, আলোচনা সভা প্রভৃতি। বিকাল সাড়ে ৪টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

চুয়াডাঙ্গায় কবির জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে দুইদিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীকাল শেষ দিন বিকাল সাড়ে ৪টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে দুইদিনব্যাপী এ আয়োজন।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড