• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিচু বিক্রির প্রতারণা, ব্যবসায়ীকে জরিমানা

  কবির হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল)

২৫ মে ২০২২, ১০:৪৮
লিচু বিক্রির প্রতারণা, ব্যবসায়ীকে জরিমানা
ব্যবসায়ীকে জরিমানা। ছবি : অধিকার

টাঙ্গাইলের ভূঞাপুরে লিচু বিক্রির প্রতারণা ও মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ ব্যবসায়ীকে মোট ৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে উপজেলার পৌর শহরের কাঁচা বাজার এলাকা ও বাসস্ট্যান্ড বাজারে ভ্রাম্যমাণ পরিচালনা করে ব্যবসায়ীদের ৪ হাজার টাকা অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শেখ আলাউল ইসলাম।

পৌর শহরের কাঁচা বাজার এলাকার নিতাই চন্দ্র ঘোষকে খোলা পাত্রে মিষ্টি রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য ২ হাজার টাকা এবং বাসস্ট্যান্ড বাজারে লিচু বিক্রেতা বিদ্যুৎ ও শহীদকে লিচু কম দেওয়ার অভিযোগে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

স্থানীয়রা জানান, বাজারে গ্রীষ্মকালীন ফল হিসেবে তরমুজের পর সমানতালে পছন্দের তালিকায় থাকে সুস্বাদু লিচু। কিন্তু কিছু অসাধূ ব্যবসায়ী এই লিচুকে কেন্দ্র করে ১০০ টি লিচুর দামের বদলে ৮০ থেকে ৯০ টি লিচু বিক্রি করছে। যা অত্যন্ত দুঃখজনক ও প্রতারণা ব্যবসা।

অপরদিকে অন্য ক্রেতা বলেন, স্বাস্থ্য ঝুঁকিতে থেকে যাচ্ছে নিম্নমানের উপকরণ, অস্বাস্থ্যকর পরিবেশ ও মাছি, তেলাপোকা ইত্যাদি পড়ে থাকা মিষ্টি বিক্রি। যা শরীরের জন্য মারাত্মকভাবে ক্ষতিকারক।

এ সময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)শেখ আলাউল ইসলাম বলেন, দীর্ঘদিন যাবত কিছু অসাধু ব্যবসায়ী বেশী লাভের আশায় ১০০টি লিচু বিক্রির কথা বলে সুকৌশলে ৮০ থেকে ৯০টি বিক্রি করে যাচ্ছিল এবং বাজারে মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি করে যাচ্ছিল। পরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে ৩জন ব্যবসায়ীকে সর্বমোট ৪ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করি এবং আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড