• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২৪ মে ২০২২, ১৩:০৪
হাটহাজারী
ছবি : অধিকার

ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ- প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৩ মে) সকালে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রায়হান এর সভাপতিত্বে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীদুল আলম।

সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রায়হান বলেন, সরকার সারাদেশে ভূমি মালিক ও সাধারণ নাগরিকদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় হাটহাজারী উপজেলায় একটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, নামজারি/জমা একত্রীকরণ ফিস গ্রহণ, গণশুনানীর আয়োজন, খাস জমি উদ্ধার, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, ভিপি বন্দোবস্ত নবায়ন কার্যক্রম, নামজারির ডিসিআর ও খতিয়ান প্রদান এবং মিসকেস/রিভিউ মামলার আবেদন গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম দৈনিক অধিকারকে বলেন, মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে অনলাইন ভূমি সেবা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য ভূমি মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করছে। জনগণ উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে কাঙ্খিত সেবা না পেলে বা কোন ধরণের হয়রানির শিকার হলে সরাসরি সহকারী কমিশনার (ভূমি)কে অবহিত করার জন্য অনুরোধ করেন।

তিনি আরও বলেন, বিগত ৯ মাসে ১৭২ টি মিস কেস এবং ১২৭ টি করণিক ভুলের আবেদন নিষ্পন্ন করা সহ সরকার নিধার্রিত সময়সীমার মধ্যে ই-নামজারি সম্পন্ন করা হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুন : কাপ্তাইয়ে ভূমি সেবা সপ্তাহের র‍্যালি ও মতবিনিময় সভা

এসময় হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, ইউনিয়ন ভূমি অফিস সহকারী কর্মকর্তা, ভূমি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড