• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিয়ন পরিষদে বেচাকেনা করায় ৩০০ কেজি চাল জব্দ

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২৩ মে ২০২২, ১৯:৩৭
সান্তাহার ইউনিয়ন পরিষদ
সান্তাহার ইউনিয়ন পরিষদ (ছবি : অধিকার)

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের মাধ্যমে হতদরিদ্রদের মাঝে বিতরণকৃত সরকারি ১০ বস্তা চাল জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ মে) দুপুরে ওই ইউনিয়ন পরিষদেরই সামনের বারান্দা থেকে চালগুলো উদ্ধার করে স্থানীয় জনগণ। উপজেলা প্রশাসন চালগুলো জব্দ করার নির্দেশ দেন। হতদরিদ্রদের মাঝে এসব চাল বিতরণ করা হয়েছিল। ইউনিয়ন পরিষদের বারান্দায় এসব চাল বেচাকেনা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ জনতা।

জানা যায়, সোমবার সকালে সান্তাহার ইউনিয়র পরিষদের মাধ্যমে মাসিক বরাদ্দ প্রতি কার্ডে ৩০ কেজি করে ভিজিডি কার্ডধারী হতদরিদ্র ৩১৫ জন সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণের কার্যক্রম চলছিল। আর ইউনিয়ন পরিষদের বারান্দাতেই অপেক্ষা করছিল অসাধু চাল ব্যবসায়ী। তারা এসব চাল কম দামে কেনার অপেক্ষায় ছিল।

সরেজমিনে দেখা যায়, একদিকে চাল বিতরণ চলছে। অপরদিকে বেচাকেনা হচ্ছে এসব চাল। যেন দেখার কেউ নেই। একসময় হতদরিদ্রদের কাছ থেকে ওই ইউনিয়নের দমদমা গ্রামের মৃত আলীর ছেলে ভুট্টু (৪০) চালগুলো কিনছিল। এমন সংবাদে সেখানে অভিযান চালিয়ে ১০ বস্তা সর্বমোট ৩০০ কেজি চাল জব্দ করা হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে চালগুলো জব্দ করার নির্দেশ দেন আদমদীঘি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবা হক। সান্তাহার ইউনিয়ন চেয়ারম্যানকে চাল ব্যবসায়ী ভুট্টুর উপর আদমদীঘি থানায় মামলা দায়েরের নির্দেশও দেন। জব্দকৃত চালগুলো থানায় নেওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ইউপি সদস্য বলেন, খোদ পরিষদের বারান্দায় চাল কেনাবেচার ঘটনা ঘটায় এর সাথে পরিষদের কেউ জড়িত থাকার বিষয়টি অনেকটা স্পষ্ট হয়ে উঠেছে। তারা বিষয়টি তদন্তের দাবি জানান।

আরও পড়ুন : বাড়ির আঙিনায় গাঁজা চাষ, নারীসহ গ্রেফতার ২

এ বিষয়ে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা গণমাধ্যমকর্মীদের বলেন, এ ঘটনায় দ্রুত মামলা করা হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড