• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কয়ারের ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর (গাজীপুর)

২৩ মে ২০২২, ১৭:৪৬
স্কয়ারের ওষুধ কারখানায় অগ্নিকাণ্ড
গাজীপুরের কালিয়াকৈরে স্কয়ারের ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে (ছবি: অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার বোর্ড ঘর এলাকায় স্কয়ারের ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৩ মে) দুপুরে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে সংবাদ সংগ্রহে কারখানার ভিতরে প্রবেশ করতে গেলে গণমাধ্যমকর্মীরা বাধার সম্মুখীন হন।

এলাকাবাসী, শ্রমিক, কারখানার শ্রমিকের পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলা বোর্ড ঘর এলাকায় স্কয়ারের ওষুধ কারখানায় বিভিন্ন প্রকারের পণ্য তৈরি করে আসছে। আজ (সোমবার) দুপুরে কারখানার (এলবিপি) বিভাগে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। পরে আগুন কেমিকেল ও ওষুধ জাতীয় পদার্থের স্পর্শে আসাতে দ্রুত চারিদিকে বিস্তার লাভ করে। এতে শ্রমিকদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।

আতঙ্কে শ্রমিকরা জীবন বাঁচাতে ছুটাছুটি করে। এতে কয়েকজন আহত হয়ে। শ্রমিকদের আত্মীয় ও পরিবারদের দাবি তাদের অকেনেই কারখানায় ভিতরে আটকে পড়েছে। ইতি মধ্যে কারখানা কর্তৃপক্ষ আগুন নেভাতে ব্যর্থ হলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসে খবর দেয়। কালিয়াকৈর ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভাতে চেষ্টা করে।

কিন্তু মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ভয়াবহ অবস্থা ধারণ করে। কালিয়াকৈর ফায়ার সার্ভিস আগুন নিভাতে হিমশিম খায়। পাশের থানা মির্জাপুর, সাভার ইপিজেডসহ ৮টি ইউনিট আগুন নেভাতে চেষ্টা চালায়। এলাকাবাসীর দাবি ভিতরে মনে হয় বড় কোন ঘটনা আছে। তা না হলে ভিতরে কেন সাংবাদিক ও পুলিশকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে এ ঘটনায় নিহতের কোন খবর এখনও পাওয়া যায়নি। বারবার সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহে কারখানার ভিতরে প্রবেশ করতে গেলে বাধার সম্মুখীন হন।

আরও পড়ুন: জবানবন্দি প্রত্যাহার করেনি ৫ জেএমবি’র সদস্য

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়ারহাউস ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর, ইপিজেড ও মির্জাপুরসহ ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড