• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শিক্ষার্থীদের হাত ধরেই সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়িত হবে’

  তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)

২২ মে ২০২২, ২১:৪৫
মতবিনিময় সভা (ছবি : অধিকার)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বধীন দেশ দিয়েছেন। স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। সে স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের শিক্ষার্থীদের হাত ধরেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে। দেশের উন্নয়ন হচ্ছে। তবে কুসংস্কারও রয়ে গেছে। একসময়ে পিছিয়ে থাকা নারী শিক্ষার্থী এখন ৫৩ শতাংশ। তাই উন্নয়নের পাশাপাশি মনের উন্নতি হওয়া দরকার।

রবিবার (২২ মে) দুপুরে খুলনার ফুলতলা জামিরা বাজার আসমতিয়া স্কুল এন্ড কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর হারুন-অর-রশিদ। স্বাগত বক্তৃতা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ গাজী মারুফুল কবির। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের (প্রশিক্ষণ) পরিচালক ড. প্রবীর কুমার ভট্টাচার্য, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাজারুল ইসলাম মাসুদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক এ এস এম আঃ খালেক, উইমেন এমপাওয়ামেন্ট টেকনিকাল লিডার আয়শা আক্তার কনা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক ইমরান আলী, খুলনা জেলা শিক্ষা অফিসার খন্দকার রুহুল আমিন, বাগেরহাট জেলা শিক্ষা অফিসার মো. কামরুজ্জামান, কলেজ পরিচালনা কমিটির সভাপতি বিএমএ সালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফাতেমা বেগম, প্রধান শিক্ষক অজয় কুমার চক্রবর্তী, তাপস কুমার বিশ্বাস, মো. ইকবাল হোসেন, মো. জাকির হোসেন, প্রেমচাঁদ দাস প্রমুখ।

আরও পড়ুন : প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলছাত্রীকে হাতুড়ি পেটা

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন প্রভাষক সমীর কুমার ও সাবিনা ইয়াসমিন। অনুষ্ঠানে শিক্ষার্থীরা বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক নাটিকা পরিবেশন করে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড