• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি বিক্রি না করলে মেরে ফেলার হুমকি

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

২২ মে ২০২২, ২০:৩৩
জমি বিক্রি না করলে মেরে ফেলার হুমকি
ঢাকা-আরিচা মহাসড়কের পাশেই সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় ইনডেট গ্রুপের ক্রয়কৃত জমি (ছবি: অধিকার)

ঢাকার ধামরাইয়ে ইনডেট গ্রুপের কাজে বাধা দিয়ে ওই গ্রুপের লোকজনকে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়েছে এবি গ্রুপের লোকজন। এমন অভিযোগ করেছেন বিসিক শিল্পনগরীর ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ইনডেট গ্রুপের মালিক শাহরিয়ার আহমেদ।

রবিবার (২২ মে) সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাশেই সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় ইনডেট গ্রুপের ক্রয়কৃত জমিতে এই ঘটনা ঘটে।

জানা যায়, ইনটেড গ্রুপের মালিক শাহরিয়ার আহমেদ ঢাকা-আরিচা মহাসড়কের পাশেই সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া মৌজায় প্রায় ৯ শত শতাংশ জমি ক্রয় করেছেন। সেই জমিতে সকালে মাটি কাটার এক্সেভেটর (ভেকু) দিয়ে জমির চার পাশে বাউন্ডারি দেয়ার সময় এবি গ্রুপের কয়েকজনসহ স্থানীয় কবির ও শামীম নামের দু’জন এসে বাউন্ডারি দিতে বাধা দেয়। সে সময় ইনডেট গ্রুপের লোকজনদের ধাক্কা দিয়ে সেখান থেকে চলে যেতে বলে এবং ইনডেট গ্রুপের সমস্ত জমি এবি গ্রুপের কাছে বিক্রি করে দিতে বলে। না হলে সবাইকে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়।

এ বিষয়ে বিসিক শিল্পনগরীর ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ইনডেট গ্রুপের মালিক শাহরিয়ার আহমেদ বলেন, আজ (রবিবার) সকালে আমার লোকজন জমির চার পাশে বাউন্ডারি দেয়ার কাজ করছিল। সে সময় স্থানীয় শামীম ও কবিরের নেতৃত্বে কয়েকশত লোকজন নিয়ে সেখানে উপস্থিত হয়। পরে আমার ইনডেট গ্রুপের লোকজনদের ধাক্কা দিয়ে সেখান থেকে চলে যেতে বলে। সেই সাথে আমার সকল জমি এবি গ্রুপের কাছে বিক্রি করে দেয়ার জন্য হুমকি প্রদান করে।

তিনি আরও বলেন, যদি এবি গ্রুপের কাছে সব জমি বিক্রি না করি তা হলে গুলি করে মেরে ফেলার হুমকিও দেয়। পরে বিষয়টি আমি জানার পর স্থানীয় প্রশাসনকে জানাই। পরে সেখানে পুলিশ গিয়ে সব লোকদের তাড়িয়ে দেয়।

এ বিষয়ে এবি গ্রুপের মালিক আবুল হোসেন বলেন, আমি এ বিষয়ে কিছু জানতাম না। তবে আমার ম্যানেজার আমাকে একটু আগেই জানালো যে ইনডেট গ্রুপের লোকজনই এসে আমাদের জমিতে ঝামেলা করেছে। বাহির থেকে লোকজন ও পুলিশ এনেছে তারাই। পরে আমি বিষয়টি স্থানীয় এমপি মহোদয়কে জানিয়েছি।

আরও পড়ুন: প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে হস্তক্ষেপ কামনা

এ বিষয়ে ধামরাই থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ বলেন, সকালের দিকে এবি গ্রুপ ও ইনডেট গ্রুপের জমির সীমানা নিয়ে একটু ঝামেলা হয়। পরে পুলিশ গিয়ে তাদের দুই পক্ষকেই কোন ঝামেলা না করে এক সাথে বসে বিষয়টি সমাধানের কথা বলে আসছে। তবে এ ঘটনায় কোন সংঘর্ষ বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড