• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমিদস্যু হিসেবে চিহ্নিত করে পানি উন্নয়ন বোর্ডের নোটিশ

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২২ মে ২০২২, ১৭:০৮
আবুল হোসেনকে নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ
আবুল হোসেনকে নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ (ছবি : অধিকার)

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে জালিয়াতির মাধ্যমে সরকারি জমি নিজের নামে করে নেয়ার চেষ্টার অভিযোগে ভূমিদস্যু হিসেবে চিহ্নিত করে আবুল হোসেনকে নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম স্বাক্ষরিত গত ১২ মে ২০২২ তারিখে যার স্মারক নম্বর- ৪২.০১.৯৪০০.১৮১.৩২.০০১.১৯-৫০২ সম্বলিত নেটিশে বলা হয়, ‘বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক শুষ্ক হালকা সেচ প্রকল্পের আওতায় সদর উপজেলার আকচা মৌজার জে.এল নং ১০৯ এর এল.এ.কেস নং ৮২/৮-৬২-৬৫ এর অধীনে ২.৭৫ একর জমি অধিগ্রহণ করা হয়। তন্মধ্যে ৪১২৬ দাগে ০.৬২ একর জমি অধিগ্রহণ করা হয়। ওই দাগে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের স্থাপনা রয়েছে। সুতরাং উক্ত জমির মালিক বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। কিন্তু গত ১২ মে ২০২২ ইং তারিখে সরেজমিনে পরিদর্শন করে দেখা যায় অবৈধভাবে ঠাকুরগাঁও রোড এলাকার শুষ্ক নদীর পাশে আবুল হোসেন দখল পূর্বক ঘরবাড়ি নির্মাণ করেছে। এছাড়াও তিনি চলমান মাঠ জরিপে উক্ত দাগে বাপাউবোর অধিগ্রহণকৃত ৬০ শতক জমির মধ্যে ২৬ শতক জমি মালিকানা জালিয়াতির মাধ্যমে নিজের নামে মাঠ পর্চার করে দাবি তুলছেন। অনুমতি ছাড়া সরকারি সম্পত্তি বিনস্ঠসহ যা ভুমি জবরদখলের প্রয়াস চালাচ্ছেন। তা একজন ভুমিস্যুর আচরণের সামিল যা সম্পূর্ন বেআইনি কার্যক্রম ও শাস্তিযোগ্য অপরাধ।’

এ অবস্থায় আগামী ৭দিনের মধ্যে ঠাকুরগাঁও কর্তৃক অধিগ্রহণকৃত জমির উপর নির্মিত সকল স্থাপনা সরিয়ে নিতে বলা হয়। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলা হয় নোটিশে। নোটিশটি প্রদানের পর সাতদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কার্যত পদক্ষেপ নেননি আবুল হোসেন। এ বিষয়ে আবুল হোসেনের মোবাইলে একাধিবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

আরও পড়ুন : প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলছাত্রীকে হাতুড়িপেটা

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, নোটিশ দেয়ার পরও পানি উন্নয়ন বোর্ডের জমি থেকে বসবাসরত ও অন্যান্য স্থাপনা সরিয়ে না নিলে প্রশাসনের সহায়তায় ভূমি কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তাদের সহযোগিতা নিয়ে যে কোনো সময় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। গুড়িয়ে দিয়ে সরকারি জায়গা খালি করা হবে। সেই সাথে আইনি পদক্ষেপ নেয়া হবে আবুল হোসেনের বিরুদ্ধে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড