• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুসিক নির্বাচন

বহিষ্কারের পরদিন মাথায় হাত বুলানো ছবি ভাইরাল

  রেজাউল করিম রাসেল, কুমিল্লা

২১ মে ২০২২, ১৯:৩৯
বহিষ্কারের পরদিন মাথায় হাত বুলানো ছবি ভাইরাল
বিএনপি থেকে বহিষ্কৃত সাক্কু-কায়সারের মাথায় হাত বুলিয়ে দোয়া করেন দলটির কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি বেগম রাবেয়া চৌধুরী (ছবি : অধিকার)

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ার কারণে বিএনপি নেতা মো. মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সারকে বহিষ্কারের একদিনের মাথায় হাত বুলিয়ে দোয়া করেছেন কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী। এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

শুক্রবার (২০ মে) দুপুরে নগরীর বাদুরতলা এলাকায় বেগম রাবেয়া চৌধুরীর বাসায় এই ছবি তোলা হয়। এর আগে বৃহস্পতিবার ওই দুই নেতা দলের কেন্দ্রীয় কমিটি বরাবরে পদত্যাগপত্র প্রেরণ করেছিলেন। এদিকে দল থেকে দুই নেতার ‘পদত্যাগ’ না ‘বহিষ্কার’- এ নিয়ে জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, দলটি বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না- এমন সিদ্ধান্তে অটল রয়েছে। এ অবস্থায় দলটির কুমিল্লা দক্ষিণ জেলা কমিটির যুগ্ম সম্পাদক ও সদ্য সাবেক কুসিক মেয়র মো. মনিরুল হক সাক্কু এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি নিজাম উদ্দিন কায়সার দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

বৃহস্পতিবার কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ছয়জন মেয়র প্রার্থীর মধ্যে তাদেরও প্রার্থিতা বৈধ ঘোষণা করেন। এদিন অপরাহ্ণে নিজাম উদ্দিন কায়সার নগরীর বাদুরতলা এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে স্বেচ্ছাসেবক দলের উভয় পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। একই দিন বিকালে কুমিল্লা দক্ষিণ জেলা কমিটির যুগ্ম সম্পাদক মো. মনিরুল হক সাক্কুও দল থেকে পদত্যাগের ঘোষণা দেন।

শুক্রবার জুমার নামাজের পর মনিরুল হক সাক্কু কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর বাদুরতলার বাসায় যান। এ সময় দলের প্রবীণ এই নেত্রী সাক্কুর মাথায় হাত বুলিয়ে দোয়া করেন।

মনিরুল হক সাক্কু সাংবাদিকদের বলেন, বেগম রাবেয়া চৌধুরী শুধু রাজনৈতিকভাবে আমাদের নেত্রী-ই নন, তিনি আমাদের পরম শ্রদ্ধাভাজন। আমি দল থেকে পদত্যাগ করেছি, স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দলও আমাকে বহিষ্কার করেছে। তবে দলে থাকি বা না থাকি রাবেয়া আপার সঙ্গে আমৃত্যু আমার সম্পর্ক থাকবে। আমার প্রার্থী হওয়ার বিষয়টি তিনি ইতিবাচক দেখেননি, তবে আমার জন্য দোয়া করেছেন।

অন্যদিকে, নিজাম উদ্দিন কায়সার বলেন, ‘ছাত্ররাজনীতি থেকে শুরু করে সকল ক্ষেত্রে বেগম রাবেয়া চৌধুরী আমাদের আদর্শিক রাজনীতির শিক্ষা দিয়েছেন। দলের দুঃসময়ে তিনি আমাদের পাশে থেকে দিকনির্দেশনা দিয়েছেন। তিনি আমাদের মায়ের মতো। তাই তার দোয়া নিয়েছি।’

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী বলেন, বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না এমন সিদ্ধান্ত থাকলেও তারা (সাক্কু-কায়সার) মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তাই দল তাদেরকে বহিষ্কার করেছে। তারা আমার বাসায় আসলে আমি তাদের প্রার্থী হওয়ার বিষয়টি নিয়ে নিষেধ করেছি। তারা আমার স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং দোয়া চান, এর বেশি কিছু নয়।

আরও পড়ুন : মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদ

প্রসঙ্গত, আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুসিক নির্বাচন। নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৬ জন মেয়র প্রার্থী।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড