• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মরা ছাগল জবাই করে বিক্রি, হাতেনাতে কসাই আটক

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

২০ মে ২০২২, ২১:৩০
মরা ছাগল জবাই করে বিক্রি, হাতেনাতে কসাই আটক
মরা ছাগল জবাই করে বিক্রির অভিযোগে আটক নজরুল ইসলাম ওরফে ড্রেম (ছবি: অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মরা ব্রয়লার মুরগির মাংস বিক্রির ঘটনার ২ সপ্তাহ না পেরুতেই এবার মরা ছাগল জবাই করে বিক্রির অভিযোগে নজরুল ইসলাম ওরফে ড্রেম (৪৮) নামে এক কসাইকে হাতেনাতে আটক করে স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে তাকে আটক করে পুলিশ।

শুক্রবার (২০মে) সকালে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ গেটের সামনে এ ঘটনা ঘটে। কসাই নজরুল ইসলাম উপজেলার বড়বাড়ী ইউনিয়নের ধনিবস্তি গ্রামের শরিফ উদ্দীনের ছেলে।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, মরা ছাগল জবাই করে বিক্রির চেষ্টাকালে স্থানীয় লোকজন হাতেনাতে ধরে পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে কসাইয়ের মাধ্যমে মরা ছাগলটি মাটিতে পুতে ফেলা হয়। এবং তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয়রা আরও জানায়, এমন ঘটনায় এসব অসাধু ব্যবসায়ীদের উপযুক্ত শাস্তির আওতায় আনা দরকার। এবং বাজারে যেন ভাল সবজি, মাছ মাংস সহ অন্যান্য পন্য পাওয়া যায় সেদিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।

বালিয়াডাঙ্গী উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল গফুর বলেন, স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে আসি এবং অভিযুক্ত নজরুল ইসলামের কাছে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি আমাকে বলেন, একজন অপরিচিত লোক তাকে জবাই মরা ছাগল বিক্রির উদ্দেশ্যে নিয়ে নজরুলের কাছে স্থানীয় লোকজনের টের পেয়ে অপরিচিত লোকটি পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল আনাম বলেন, এ ঘটনায় অভিযুক্ত কসাইকে আটক করে ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন: আম পাড়তে নিষেধ করায় বৃদ্ধ পিটিয়ে হত্যা

উল্লেখ্য, বালিয়াডাঙ্গী শহরে গত ১০ মে মরা মুরগির মাংস রান্না করে বিক্রির দায়ে আল আমিন হোটেল মালিক সেলিম উদ্দীনকে ৫ হাজার টাকা ও মাংস বিক্রেতা আব্দুলকে ১০ হাজার অর্থদণ্ড করা হয়।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড