• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে রংপুরে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১৯ মে ২০২২, ১৩:৪৭
বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে রংপুরে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
রসিক সম্মেলন কক্ষে সভায় অতিথিরা (ছবি : অধিকার)

বিশ্ব টিকা সপ্তাহ ২০২২ পালন উপলক্ষে রংপুরে সকল শিশুর টিকা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) রসিক সম্মেলন কক্ষে রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. কামরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রসিক মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা। এ সময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন পরিচালক স্বাস্থ্য রংপুর বিভাগ, রংপুর এবং মো. রুহুল আমিন মিয়া প্রধান নির্বাহী রংপুর সিটি কর্পোরেশন, রংপুর।

এছাড়াও সভায় আরও উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা, ডাক্তার, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণসহ সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, টিকা শিশুর অধিকার। টিকা শুধু রোগ প্রতিরোধই করে না, টিকা গ্রহণের মাধ্যমে শিশু ঐ রোগ থেকে সুরক্ষিত থাকে। ফলে রোগের চিকিৎসায় অনর্থক সময়, কর্মক্ষমতা ও ব্যয় হ্রাস পায়, যা সামগ্রিকভাবে জাতীয় প্রবৃদ্ধিতে ভূমিকা রাখে।

এ সময় বক্তারা বিশ্ব টিকা সপ্তাহ সফল করতে নীতিনির্ধারক, স্বাস্থ্য সেবাদানকারী, পেশাজীবী এবং বেসরকারি সংস্থার প্রত্যেককে টিকাদানের গুরুত্ব সম্পর্কে গণসচেতনতা গড়ে তোলার আহবান জানান।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড