• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলেমদের তালিকার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

১৯ মে ২০২২, ১৩:০৬
আলেমদের তালিকার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ
জামায়াতের বিক্ষোভ । ছবি : অধিকার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে তথাকথিত গণকমিশন কর্তৃক দেশের শীর্ষস্থানীয় আলেম-ওলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা জামায়াতের উদ্যোগে সোনারগাঁও উপজেলার কাঁচপুর শিল্পাঞ্চল এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় শূরা সদস্য ও নারায়ণগঞ্জ জেলা শিক্ষা সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আলী খাঁন ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আব্দুল মান্নান, জামায়াতের জেলা শিক্ষা ইন্সপেক্টর আজগর আলী, বন্দর উপজেলা আমিন মাওলানা খোশেদ ও সোনারগাঁ দক্ষিণের আমির মাহবুব আলম প্রমুখ।

এছাড়াও কর্মসূচিতে জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে জামায়াত নেতারা বলেন, বাংলাদেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। সাধারণ মানুষের বাকস্বাধীনতা অবরুদ্ধ। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে অর্থনীতি বিপর্যস্ত। এমন সময় তথাকথিত স্বঘোষিত গণকমিশন গঠন করে দেশের জনপ্রিয় শীর্ষ ১১৬ জন আলেম ও এক হাজার মাদরাসার তালিকা করে দুদকের নিকট জমা দেওয়া ইসলামের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত ছাড়া আর কিছুই নয়।

তারা বলেন, আওয়ামী সর কার দেশের অবকাঠামোর উন্নয়নের নামে দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। তাদের নেতাকর্মীরা আজ আঙুল ফুলে কলাগাছে রূপান্তরিত হয়েছে। এ বিষয়গুলো মানুষের নিকট দিবালোকের মতো স্পষ্ট। কিন্তু দেশের স্বাধীনতার সত্যিকারের বিরোধী ঘাদানিক নাস্তিকরা আজ আলেম ও মাদরাসার মধ্যে দুর্নীতি খুঁজে বেড়ায়। এর মাধ্যমে তারা বাংলার ঐতিহ্য হাজার বছর ধরে চলে আসা দেশের ওয়াজ মাহফিলগুলো বন্ধ করতে চায়। তাই দেশের সকল শ্রেণীর আলেম সমাজকে এ ব্যাপারে ঐক্যবদ্ধ হতে হবে।

নেতারা বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করতে হবে। অন্যথায় দেশের আপামর জনগণ তথাকথিত গণকমিশনের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে এবং উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড