• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ গুলিতে প্রাণ গেল বন কর্মীর! 

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

১৮ মে ২০২২, ২১:৫৪
নিজ গুলিতে প্রাণ গেল বন কর্মীর! 
প্রতীকী ছবি

কক্সবাজারের ঈদগাঁও ভাদিতলা এলাকায় বনের ভিতর নিজ গুলিতে আকতারুজ্জামান নামের একজন ফরেস্ট গার্ড (বন প্রহরী) নিহত হয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার।

বুধবার (১৮ মে) দুপুরে কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়া ঘোনা বিটের ভাদিতলা বনাঞ্চলে এঘটনা ঘটেছে। নিহত বন প্রহরীর মো. আকতারুজ্জামান ঈদগাঁও রেঞ্জে ভোমরিয়া ঘোনা বন বিটে কর্মরত ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার। তবে ঘটনাটি অনেকে রহস্যজনক মনে করছেন।

ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, বুধবার সকালে ফরেস্ট গার্ড মো.আক্তারুজ্জামানসহ বনবিট কর্মকর্তা ও বন প্রহরীরা মিলে ভোমরিয়াঘোনা বনবিটের আওতাধীন বনাঞ্চলে টহলে যান। দুপুরের দিকে টহলে যাওয়া বনপ্রহরী কাছে থাকা সরকারী শর্টগানের গুলি তার গলায় লাগে। এতে গুলিবিদ্ধ হয়ে তিনি গুরুতর আহত হন। শর্টগানের গুলি আটকে যাওয়ায় তা সচল করতে গিয়ে অসাবধানতা বশত এ ঘটনা ঘটেছে বলে দাবি তার।

তিনি আরও বলেন, গুলিবিদ্ধ বন প্রহরী আকতারকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনার পথিমধ্যে বিকাল ৪ টার দিকে মারা যান তিনি। পরে জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো আনোয়ার হোসেন সরকার এ ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে বলেন, নিজের গুলিতে নিহত হওয়ার অপ্রত্যাশিত ঘটনাটি খুবই দুঃখজনক। তার মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

নিহত বন প্রহরী আক্তারুজ্জামান গত বছর এপ্রিলে ঈদগাঁও ভোমরিয়া ঘোনা বনবিটে যোগদান করেন। তার বাড়ী যশোর জেলার কোতোয়ালি থানায়। বন বিভাগে তার চাকুরী বয়স ১৫ বছর হয়েছে। বন বিভাগ একজন ভালো বনকর্মীকে হারিয়েছে বলে সংশ্লিষ্টরা।

এদিকে, ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়া ঘোনা বিটের বন প্রহরী নিজ গুলিতে নিহত হওয়ার ঘটনাটিকে অনেকে রহস্যজনক মনে করছেন।

আরও পড়ুন: ডাক্তার দেখাতে গিয়ে গৃহবধূ নিখোঁজ

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হালিম বলেন, নিজ গুলিতে বন প্রহরী নিহত হওয়ার ঘটনা ঘটেছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বন বিভাগের আগ্রহের উপর ভিত্তি করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড