• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোটরসাইকেল চুরি করেই যন্ত্রাংশ পরিবর্তন করে চক্রটি!

  বিজয় রাসেল, কেরানীগঞ্জ (ঢাকা)

১৮ মে ২০২২, ১৭:২৯
মোটরসাইকেল চুরি করেই যন্ত্রাংশ পরিবর্তন করে চক্রটি!
৮ মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ (ছবি: অধিকার)

ঢাকার কেরানীগঞ্জে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর ও লক্ষ্মীপুরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১৮ মে) দুপুরে কেরানীগঞ্জ মডেল থানায় অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হুমায়ুন কবির।

গ্রেফতারকৃত আসামিরা হলেন মো. সাদেক (৩৫), মোঃ আবু সাঈদ ( ২৪ ), মঞ্জুরুল ইসলাম (মুঞ্জু ( ২৩ ), আমানুল্লাহ ( ২১ ), ফরহাদ হোসেন ও নুরে আলম ( ২৬ )। তারা সবাই কুমিল্লা ও নোয়াখালীর বাসিন্দা।

পুলিশ সুপার হুমায়ুন কবির তার লিখিত বক্তব্যে বলেন, গত ৪ এপ্রিল ভোরে কেরাণীগঞ্জ মডেল থানার আরশিনগর এলাকা হতে সাংবাদিক ফয়সাল ও আলী হোসেনের ২ টি মোটরসাইকেল বাসার গেটের তালা ভেঙ্গে নিয়ে যায়। পরে সাংবাদিক ফয়সাল বাদী হয়ে কেরাণীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা হতে বিভিন্ন সময় বেশ কিছু বাইক চুরি হওয়ায় পুলিশ গত ১৬ এপ্রিল প্রথম অভিযানে লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার দলটা হতে আলী হোসেনের চুরি যাওয়া জিপিএক্স ডেমন মোটরসাইকেলটি উদ্ধার করতে সক্ষম হলেও কোন আসামিকে গ্রেফতার করা সম্ভব হয়নি । তবে এই অভিযান পরিচালনাকালে একটি বিশাল আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সন্ধান পায় পুলিশ।

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা, কুমিল্লা , চাঁদপুর ও নোয়াখালী জেলার বিভিন্ন থানায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং আসামিদের হেফাজত হতে ৮টি বিভিন্ন মডেলের চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আরও পড়ুন: চার বউ থাকতেও দুই শিশুকে ধর্ষণ!

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মোটরসাইকেল চুরির একটি আন্তজেলা নেটওয়ার্ক গড়ে তুলেছিল। তারা ঢাকা ও আশেপাশের জেলা হতে মোটরসাইকেল চুরি করে চাঁদপুরের শাহারাস্তি এলাকায় স্থাপিত তাদের নিজস্ব ওয়ার্কশপে চোরাই মোটরসাইকেলগুলো সম্পূর্ণভাবে খুলে পরিবর্তন করে ফেলতো। তারপর কাস্টমসের নিলামের মাধ্যমে মোটরসাইলেগুলো ক্রয় করা হয়েছে জানিয়ে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করে দিতো।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড