• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্দরে জাহাজডুবিতে নিহত নাবিকদের পরিবার পেল সহায়তা

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

১৮ মে ২০২২, ১২:৫২
বন্দরে জাহাজডুবিতে নিহত নাবিকদের পরিবার পেল সহায়তা
আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে (ছবি : অধিকার)

মাদার ভেসেল থেকে সিমেন্ট ক্লিংকার বোঝাই করে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এসে অবস্থান করা ‘এম ভি টিটু-১৪’ নামে জাহাজটি ডুবে গেলে মিরসরাইয়ের দুই নাবিক নিহত হন। গত ১৯ মার্চের ওই ঘটনায় নিহতদের পরিবারকে এবার আর্থিক অনুদান প্রদান করলেন সাধারণ নাবিকরা।

নিহত নাবিকরা হলেন- মিরসরাই উপজেলার ৫নং ওসমানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাঁশখালী গ্রামের মৃত লুৎফুর রহমানের ছেলে শেখ ফরিদ এবং একই উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দক্ষিণ ভূঁইয়া গ্রামের লাভলু ভূঁইয়া (৩৮)। শেখ ফরিদ ওই জাহাজে লস্কর এবং লাভলু ভূঁইয়া গ্রিজার হিসেবে দায়িত্বরত ছিলেন।

মঙ্গলবার (১৭ মে) মিরসরাই সাধারণ নাবিকদের পক্ষ থেকে শেখ ফরিদের পরিবারকে দেড় লক্ষ টাকা এবং লাভলু ভূঁইয়ার পরিবারকে এক লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। মিরসরাই নাবিক কল্যাণ বহুমুখী সমিতির সহ- শ্রমিক সম্পাদক এবং বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন মাস্টারের উদ্যোগে সম্প্রতি আর্থিক অনুদান সংগ্রহ করা হয়।

এ দিন আর্থিক অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহ আলম ভূঁইয়া, সহ-সভাপতি তালেম উল্লাহ ফকির ড্রাইভার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নবী আলম মাস্টার, সহ-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মাস্টার, উপকমিটির সদস্য আনোয়ার মাস্টার, সুমন মাস্টার।

আরও পড়ুন : কার্যাদেশ না পেয়েও সড়কে মাটি ভরাট, স্থায়িত্ব নিয়ে সংশয়

এ সময় আরও ছিলেন- চট্টগ্রাম নাবিক কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক নুরের নবী মাস্টার, ফ্রেন্ডস সার্কেল সঞ্চয় সমিতির সভাপতি মাহবুব আলম ড্রাইভার, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম পেয়ার, শ্রমিক নেতা হানিফ ড্রাইভার, বাহার, ওচমানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মজিবুল হক, ইছাখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আজম খান, আবুরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মেহেদী হাসান নয়ন প্রমুখ।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড