• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোম্পানীগঞ্জে অর্ধশতাধিক দোকানপাট ভাঙচুর

  হামিদ রনি, নোয়াখালী

১৭ মে ২০২২, ১৭:৫৪
হামলা চালিয়েছে দুর্বৃত্তরা
হামলা চালিয়েছে দুর্বৃত্তরা (ছবি : অধিকার)

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট বাজারে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় তারা বাজারের অন্তত অর্ধশতাধিক দোকানপাট, ছয়টি সিএনজি অটোরিকশা, দুটি অটোরিকশা ভাঙচুর করেছে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বাজারের সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে মঙ্গলবার (১৭ মে) দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল করেন ক্ষতিগ্রস্তরা। এ সময় হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান তারা। এর আগে সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

অন্যদিকে এ ঘটনার পর আজ মামলা দায়ের করেছেন বাজার কমিটির সভাপতি। এরপর অভিযান চালিয়ে মামলায় অভিযুক্ত মেহেদি হাসান হৃদয় (১৮) ও রমজান আলী রিয়াদ (১৭) নামের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রেমঘটিত বিরোধের জেরে গত রবিবার রাতে পেশকারহাট রাস্তার মাথা এলাকায় নতুন বাজার এবং পেশকারহাট বাজারের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন। এ ঘটনার জেরে সোমবার রাতে নতুন বাজার এলাকার ৫০-৬০ জন অস্ত্রধারী হঠাৎ করে পেশকারহাট বাজারে এসে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুট করে। তারা বাজারের অর্ধশতাধিক দোকানপাট, ছয়টি সিএনজি অটোরিকশা, দুটি অটোরিকশা ভাঙচুর করে এবং তিনজনকে পিটিয়ে মারাত্মক আহত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

আরও পড়ুন : জনতার হাতে আটক ৫ নারী ছিনতাইকারী

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বাজারে হামলা ও ভাঙচুরের ঘটনায় পেশকারহাট বাজার কমিটির সভাপতি নজরুল ইসলাম বাহাদুর বাদী হয়ে মঙ্গলবার সকালে একটি মামলা দায়ের করেছেন। এরপর অভিযুক্ত দুজনকে গ্রেফতার করা হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড