• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডালভাত জোটে না পরিচ্ছন্ন কর্মীদের

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৬ মে ২০২২, ২০:৩৯
মানববন্ধন (ছবি : অধিকার)

সরকারিভাবে ৩০০ টাকা মজুরি নির্ধারণ করা হলেও ইউনিয়ন ভূমি অফিসের পরিচ্ছন্নকর্মীদের ভাগ্যে জুটছে দিনে মাত্র ১০০ টাকা। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিউটি থাকায় বাইরে কাজ করার বিকল্প কোনো সুযোগ থাকে না তাদের। ফলে ডালভাত যোগাড় করা তাদের জন্য কঠিন হয়ে পড়েছে।

এরই প্রতিবাদে সোমবার (১৬ মে) দুপুরে কুড়িগ্রাম জেলার ৯ উপজেলার ইউনিয়ন ভূমি অফিসের পরিচ্ছন্ন কর্মীরা বেতন বৃদ্ধি ও চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনিয়ন ভূমি অফিসের পরিচ্ছন্নকর্মী সংগঠনের সভাপতি বাশারত আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পরিচ্ছন্নকর্মী আসমা খাতুন, সিনিয়র সাংবাদিক সফি খান, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ প্রমুখ।

আরও পড়ুন : সাংবাদিকের বসতবাড়িতে দুর্বৃত্তের আগুন

বক্তারা বলেন, একজন দিনমজুর দিনে ৩শ টাকা পেলেও পরিচ্ছন্নকর্মীরা পান মাত্র ১০০ টাকা। মাসে ৩ হাজার টাকা বেতনে এই পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। এ জন্য পরিচ্ছন্নতা কর্মীদের বেতন বৃদ্ধি এবং পদটি জাতীয়করণের দাবি জানান তারা।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড