• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকের বসতবাড়িতে দুর্বৃত্তের আগুন

  এস.এম জুবাইদ, পেকুয়া (কক্সবাজার)

১৬ মে ২০২২, ১৪:৫২
বসতবাড়িতে আগুন
বসতবাড়িতে আগুন (ছবি : অধিকার)

কক্সবাজারের পেকুয়ায় রাতের আঁধারে সাংবাদিক জালাল উদ্দীনের বসতবাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে একদল দুর্বৃত্ত। এ সময় স্থানীয়দের সহযোগিতায় রক্ষা পেল বসতঘর ও মালামালসহ নৌকা ঘরটি।

রবিবার (১৬ মে) ভোররাতে উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর এলাকার উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক রূপসী গ্রাম পত্রিকার প্রতিনিধি জালাল উদ্দীনের বসতবাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিনি ওই এলাকার আকতার আহমেদের ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, জালালের বাড়ির একটু দূরে একটি বিয়ে অনুষ্ঠান চলছিল। হঠাৎ করে আগুনের শিখা উঠতে থাকে উপর দিকে। তখন বিয়ে অনুষ্ঠানে আগত লোকজন দৌড়ে এসে দেখে জালালের বাড়ির সামনে রাখা খড়ের স্তূপে দাউ দাউ করে আগুন জ্বলছে। সবাই মিলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করার অনেকক্ষণ পর ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ধারণা করা হচ্ছে, কে বা কারা সাংবাদিক জালালের সাথে ষড়যন্ত্র করে এই আগুন লাগিয়ে দিয়ে পালিয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক জালাল উদ্দীন বলেন, ‘গত উজানটিয়া ইউপি নির্বাচন থেকে শুরু করে উজানটিয়া ইউনিয়ন আ. লীগের কাউন্সিলকে ঘিরে আমি নানা বিষয় নিয়ে প্রতিবাদ করেছি। এমনকি ইউনিয়ন আ. লীগের বহিষ্কৃত নেতাকর্মীদেরকে আসন্ন সম্মেলনে কাউন্সিলার করার বিষয় নিয়েও আমি প্রতিবাদ করায় একটি পক্ষ অদৃশ্য শক্তি দিয়ে আমাকে মোকাবিলা করার জন্য উঠেপড়ে লেগেছে। যার প্রমাণস্বরূপ রাতের আঁধারে আগুন দিয়েছে আমার বসতবাড়িতে। তাছাড়া আমাকেও হত্যা করতে মরিয়া একটি পক্ষ। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এবং প্রশাসনের সহযোগিতা কামনা করছি।’

আরও পড়ুন : সাংবাদিকের বাড়িতে দুর্বৃত্তের হামলা

এ ব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার জানান, ‘বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড