• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতির অভিযোগে দুই শিক্ষককে দুদকে তলব

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

১৬ মে ২০২২, ১২:৫৩
ছবি : সংগৃহীত

দুর্নীতি ও কয়েকটি অনিয়মের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ঠাকুরগাঁওয়ে দুই শিক্ষককে দুদকে তলব করা হয়েছে।

গত ১০ মে দিনাজপুর দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামের স্বাক্ষরিত একটি পত্র থেকে বিষয়টি জানা গেছে।

অভিযুক্ত দুই শিক্ষক হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার কহর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা এবং বালিয়াডাঙ্গী উপজেলার কালমেঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম।

পত্রে বলা হয়েছে, ঠাকুরগাঁও জেলায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক সিন্ডিকেটের চরম দুর্নীতিতে বিদ্যালয়ের মেরামত ও শিক্ষার্থীদের উপকরণের বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ ও বদলি বাণিজ্য, নিয়োগ বাণিজ্য এবং শিক্ষক হয়রানির অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ওই শিক্ষকের শ্রবণ ও গ্রহণ করা প্রয়োজন। এ জন্য আগামী ২২ মে সকাল ১১টায় প্রয়োজনীয় কাগজপত্রসহ দিনাজপুর দুর্নীতি দমন কমিশনের সমন্বিত কার্যালয় পুলহাট স্টাফ কোয়ার্টারে উপস্থিত হতে বলা হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুনা লায়লা ও বালিয়াডাঙ্গী উপজেলা শিক্ষা কর্মকর্তা অতুল চন্দ্র রায় জানান, দুদক থেকে দেওয়া পত্র পেয়েছি। সেই সাথে আগামী ২২ তারিখে অভিযুক্ত শিক্ষককে দুদকে তলব করা হয়েছে।

তবে কালমেঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রফিকুল ইসলাম জানান, এ বিষয়ে দুদক থেকে দেওয়া তিনি কোনো পত্র পাননি এবং শিক্ষা অফিসে খোঁজ নিয়েও তিনি দুদকে তলব সংক্রান্ত কোনো খবর জানেন না।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড