• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধান শিক্ষকের ফাঁদে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৫ মে ২০২২, ১৪:৩৫
প্রতীকী ছবি

গাইবান্ধার সাঘাটায় বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের খেলাধুলা করতে নিষেধ করেছিলেন প্রধান শিক্ষক। কিন্তু তা শোনেনি কোমলমতি শিক্ষার্থীরা। তাই তাদের খেলার ব্যাঘাত ঘটাতে স্কুলমাঠ ও ভবনের চারপাশে দেওয়া হয় বিদ্যুতের তার। খেলতে গিয়ে সেই তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। আতঙ্কে রয়েছে বাকি শিক্ষার্থীরা।

শনিবার (১৪ মে) বিকালে উপজেলার বোনারপাড়া কালপানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম নীরব ইসলাম। সে ওই বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। নীরব বোনারপাড়া এলাকার ভ্যানচালক জহুরুল ইসলামের ছেলে।

স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল বাকি কয়েকদিন ধরে স্কুলমাঠে শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধ করে দেন। কিন্তু তারপরেও স্থানীয় শিক্ষার্থীরা খেলাধুলা করে আসছিল। পরে প্রধান শিক্ষকের নির্দেশে স্কুলের দফতরি মো. নিলু মিয়া ভবন ও মাঠের চারপাশে বিদ্যুতের তার দিয়ে রাখেন। বিকালে মাঠে খেলাধুলা করার সময় সেই তারে জড়িয়ে নীরব বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে আহত নীরব কিছু সময় পর ঘটনাস্থলেই মারা যায়।

স্থানীয়রা জানান, এ ঘটনার পর ওই স্কুলের প্রধান শিক্ষক গা ঢাকা দিয়েছেন। বক্তব্য জানতে তার মুঠোফোনে কয়েকবার ফোন দেয়া হলে বন্ধ পাওয়া যায়। পরে ফোন খুললেও কল রিসিভ করেননি তিনি।

অভিযুক্ত দফতরি নিলু মিয়া বলেন, ‘চারটার পর স্কুল বন্ধ করে আমি বাড়িতে গেছি। এরপর কী হয়েছে বলতে পারি না।’

এ বিষয়ে বোনারপাড়া ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আফতাব আলী সরকার বলেন, ‘শিক্ষকের এমন কাণ্ড মেনে নেয়া যায় না। ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।’

আরও পড়ুন : প্রস্তুত হচ্ছে ৩ লাখ ৮০ হাজার কোরবানির পশু

এক প্রশ্নের উত্তরে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, ‘লোকমুখে শুনেছি প্রধান শিক্ষক মাঠের চারপাশে বিদ্যুতের তার দিয়ে রেখেছিলেন। ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত বলতে পারব।’

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড