• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চন্দনাইশ পৌরসভায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১৫ মে ২০২২, ১৩:৪৪
চন্দনাইশ পৌরসভায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত
পৌরসভায় বিট পুলিশিং সভা । ছবি : অধিকার

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভায় বিট পুলিশিং অভিভাবক ও প্রতিবেশীদের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মাদক, জঙ্গী, বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন প্রতিরোধ, বিশেষ চাহিদা সম্পন্ন (শারীরিক ও মানসিক) ব্যক্তি বিশেষত নারী ও শিশুদের বিভিন্ন ধরণের নির্যাতনসহ সার্বিক আইনশৃংখলা রক্ষার্থে এ সভা হয়।

শনিবার (১৪ মে) বিকালে পৌরসভার দি কিং অব চন্দনাইশ কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

চন্দনাইশ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো.শাহেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন।

থানার এসআই হিরু বিকাশ দে এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- থানার ওসি (তদন্ত) মো. শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা একেএম হারুনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান মো. আলমগীরুল ইসলাম চৌধুরী, পৌরসভার কাউন্সিলর মো. নুরুল ইসলাম, পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আকতার, সাবেক পৌর কাউন্সিলর ফজলুল হক সিরাজী, জোয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমোদ রজ্জন বড়ুয়া, চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, সহকারী প্রধান শিক্ষক বিধান কুমার মিত্র, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন সোরওয়ার্দী, এএসআই ছোটন চন্দ্র দাস, এএসআই নিতেন চাকমা, চন্দনাইশ প্রেস ক্লাবের সহ-সভাপতি আবু তালেব আনচারী, সহ-সম্পাদক এমএ হামিদ, দফতর সম্পাদক মো. আমিন উল্লাহ টিপু প্রমুখ।

অনুষ্ঠানে থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

তিনি বলেন, মাদক ও জঙ্গীবাদ ধমনে সরকার জিরো টলারেন্সে রয়েছে। অপরাধ প্রবণতা দমনে পুলিশ জনগণের দোরগোড়ায় বিট পুলিশিং নিয়ে এসেছে। আপনার সমস্যার কথা বিট পুলিশকে অবহিত করুন। বর্তমানে সমাজে যেভাবে সন্ত্রাস ও মাদক বৃদ্ধি পাচ্ছে তা নির্মূল করতে হবে। সমাজে সন্ত্রাস ও মাদক বিক্রেতাদের কোনো ঠাঁই নেই। তাদের সমাজ থেকে নির্মূল করতে হবে। এ জন্য সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, গোষ্ঠী ভিত্তিক কোন্দল থেকে বিরত থাকুন। পারস্পরিক সম্পর্ক উন্নয়নে শান্তি রক্ষা করুন। কোনো ধরণে দাঙ্গায় জড়াবেন না। পুলিশের কাছে সকল তথ্য রয়েছে। গোষ্ঠী ভিত্তিক দ্বন্দ্বে জড়িয়ে দাঙ্গা সৃষ্টি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আসুন সবাই আইন মানি। সহায়ক পরিবেশ বজায় রাখি।

চন্দনাইশ থানা পুলিশের উদ্যোগে আয়োজিত বিট পুলিশিং সভায় চন্দনাইশ পৌরসভা ১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন গ্রামের বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিচার সালিশ ব্যক্তিত্ব, সমাজকর্মী, কৃষক, ব্যবসায়ী, নারী ও প্রতিবন্ধীসহ বিভিন্ন পর্যায়ের মানুষ অংশগ্রহণ করেন।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড