• শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুরি হওয়া গরুর চার পাসহ মাংস মিলল বোরো খেতে!

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

১৪ মে ২০২২, ১৪:০৮
চুরি হওয়া গরুর চার পাসহ মাংস মিলল বোরো খেতে!
ঠাকুরগাঁওয়ে চুরি হওয়া গরুর পা ও মাংস দেখতে স্থানীয়দের ভিড় (ছবি: অধিকার)

বাড়ির আঙিনা থেকে দিনমজুর খাদেমুল ইসলামের শেষ সম্বল গরুটি চুরি হয়ে যায়। পরদিন গরুর পা, মাংস ও বিভিন্ন অংশ ছড়ানো-ছিটানো অবস্থায় পাওয়া যায় বোরো খেতে। এতে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৩ মে) বিকালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের সর্বমঙ্গল গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বড়বাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আশরাফুল ইসলাম।

জানা যায়, ওই গ্রামের দিনমজুর খাদেমুল ইসলামের গরু গত বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় বাড়ির আঙিনা থেকে চুরি হলে পরিবারের লোকজন এবং স্থানীয়রা এলাকায় খোঁজাখুঁজি করে পায়নি। শুক্রবার বিকালে বড়বাড়ী ইউনিয়নের কইমারী বিলের ধারে গরুর কাটা পায়ের অংশ দেখে স্থানীয়রা খাদেমুলের স্ত্রীকে খবর দিলে মাঠের কয়েকটি বোরো খেত থেকে চুরি হওয়া গরুর চারটি পা ও দেহের অন্যান্য অংশ খুঁজে পান।

স্থানীয়রা ধারণা করছে, গরুটিকে চুরির পর মাংস বিক্রির জন্য বিলের ধারে নিয়ে গিয়ে জবাই করে চোরের দল। পরে লোকজন টের পেলে ফেলে পালিয়ে যায়। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত প্রচণ্ড বৃষ্টির কারণে গরুর মাংস পুনরায় নিয়ে যেতে পারেনি।

বড়বাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আশরাফুল ইসলাম জানান, চুরি হওয়া গরুটি মাংস পাওয়ার পর স্থানীয় থানায় মুঠোফোনে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ওই পরিবারকে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন: ড্রেন নির্মাণে ধীর গতি, জনদুর্ভোগ চরমে

দিনমজুর খাদেমুল ইসলামের স্ত্রী মহিসনা বেগম জানান, তার স্বামী ধান কাটতে বগুড়া জেলায় গেছেন। এদিকে একটি মাত্র গরু, সেটাও চোরেরা নিয়ে জবাই করে মেরে ফেলেছে। মোবাইলে স্বামীর অনুমতি নিয়ে থানায় লিখিত অভিযোগের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম ডন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গরুর মালিক অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড