• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ বাংলাদেশের গর্ব : আইভী

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১৪ মে ২০২২, ১০:৫৫
পুলিশ বাংলাদেশের গর্ব : আইভী
মঞ্চে বক্তব্য রাখছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী (ছবি : সংগৃহীত)

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘পুলিশ বাংলাদেশের একটি চৌকশ বাহিনী। পুলিশ আছে বলেই আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি। পুলিশ বাংলাদেশের জন্য গর্বের। তারা অনেক ভালো কাজ করে, অনেক পরিশ্রম করে। হয়তো পরিবেশ পরিস্থিতির কারণে তারা অনেক ক্ষেত্রে তাদের পারফরমেন্স প্রকাশ করতে পারে না। তবে অনেক সময় আমরা অনেক বেশি আশা করি, কিন্তু মাঝে মধ্যে সেই অনুযায়ী পাই না বলে আমরা একটু ক্ষিপ্ত হই। কিন্তু তারা চেষ্টা করছে আমাদের এবং এই দেশকে শান্তিতে রাখতে।’

শুক্রবার (১৩ মে) রাতে নারায়ণগঞ্জের শিল্পকলা একাডেমিতে পুলিশ আয়োজিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চস্থ শেষে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জানা গেছে, পুলিশ সদস্যদের অভিনয়ে মঞ্চায়িত হয়েছে ‘অভিশপ্ত আগস্ট’ নাটকটি। নাটকের ভূয়সী প্রশংসা করে মেয়র আইভী বলেন, যদিও এটি নাটক। তবে তা বাস্তব ঘটনা অবলম্বনে করা হয়েছে। প্রত্যেকের অভিনয় হৃদয় ছুঁয়েছে। এমন নাটক দেশের প্রতিটি জেলায় হওয়া উচিত। যাতে করে বর্তমান ও আগামী প্রজন্ম এই নাটক থেকে ইতিহাস জানতে পারে।

তিনি আরও বলেন, পাকিস্তানিরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সাহস পায়নি। কিন্তু তাদের দোসর ও এই দেশের কিছু কুলাঙ্গার জাতীর পিতা ও তার পরিবারকে নৃশংসভাবে হত্যা করেছে। তারা কুলাঙ্গার ছাড়া আর কিছুই নয়। তাদের কোনো দিনও আমরা ক্ষমা করব না। যতদিন বাংলাদেশ বেঁচে থাকবে, ততদিন শেখ মুজিব ও তার পরিবার সকলের মাঝে বেঁচে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মো. রিফাত ফেরদৌসসহ জেলা পুলিশ ও র‌্যাব-১১’র কর্মকর্তাগণ।

নাটকটিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে সপরিবারে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ডের পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে। বিশেষ করে ১৪ আগস্ট ইতিহাসের খলনায়ক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতকচক্রের সদস্য মেজর ফারুকসহ অন্যান্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য তুলে ধরা হয়। পুলিশ সদস্যদের নিখুঁত অভিনয়ে এ সময় আবেগ আপ্লুত হয়ে উঠেন উপস্থিত দর্শকবৃন্দ।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড