• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ দ্রুতই শ্রীলঙ্কায় পরিণত হচ্ছে : ফখরুল

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

১৩ মে ২০২২, ১৮:৩৮
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : অধিকার)

বাংলাদেশের অবস্থা দ্রুতই শ্রীলঙ্কার মত হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ দেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতে হতে বাধ্য। এর কারণ, এখানকার অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। এদেশে ঋণ বৃদ্ধি পাচ্ছে, যা সাধারণ জনগণের ঘাড়েই চাপানো হচ্ছে।

শুক্রবার (১৩ মে) দুপুর ৩টায় সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের খারুয়াডাঙ্গা এলাকায় নির্বাচনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সরকারের পদত্যাগ করা উচিৎ উল্লেখ করে তিনি আরও বলেন, বাণিজ্যমন্ত্রী নিজে একজন বড় ব্যবসায়ী মানুষ। ওনার ব্যবসায়ীদের চরিত্র সম্পর্কে ধারণা থাকা উচিৎ ছিল। সেক্ষেত্রে ব্যবসায়ীদের বিশ্বাস করা মানে তাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। গোটা যে অবস্থাটা সে অবস্থায় আমরা দেখতে পাই সরকারের পরিচ্ছন্ন মদদে এই দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। তাদের সিন্ডিকেট দায়ী এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে।

আ. লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, তারা সম্পূর্ণভাবে এই রাষ্ট্রকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তাদের পদত্যাগ করা উচিত। কারণ, গোটা দেশের মানুষ জানে তাদের সবক্ষেত্রে ব্যর্থতা, দুর্নীতি, স্বজনপ্রীতি, টাকা পাচার, অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া সবমিলিয়ে তাদের পদত্যাগ করা উচিত।

আরও পড়ুন : মাদক কারবারির ছুরিকাঘাতে আহত ৪

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, ইউনিয়ন সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ও জেলার অন্য সংগঠনের নেতারা।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড