• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইটভাটার তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহতের ঘটনায় মামলা

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

১৩ মে ২০২২, ১২:৩৫
ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের হরিরামপুরে ইটভাটার টানানো তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সুমন খাঁন (৩৬) নিহতের ঘটনায় মামলা হয়েছে।

বুধবার (১১ মে) রাতে দুইজনকে আসামি করে মামলা দায়ের করেন সুমনের ছোট ভাই মো. লিটন খাঁন (৩৩)। সুমন ও লিটন উপজেলার বলড়া ইউনিয়নের পিপুলিয়া (নতুনপাড়া) গ্রামের মো. নয়ন খাঁনের ছেলে।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলো- উপজেলার বলড়া ইউনিয়নের আদাশরী গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে ও আমিন ব্রিকসের স্বত্বাধিকারী মো. নুরুল আমিন ওরফে আমিন (৫০) এবং দাসকান্দি বয়ড়া গ্রামের মৃত নুরুল হক দেওয়ানের ছেলে দেওয়ান সাইদুর রহমান (৫৫)। সাইদুর রহমান হরিরামপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, আসামিদ্বয় পরস্পর আমিন ব্রিকস এর ব্যবসায়িক অংশীদার। তাদের ব্যবসা প্রতিষ্ঠান আমিন ব্রিকস এর ভিতরে নিম্নমানের পুরাতন বিদ্যুতের তার ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। যা ঝড়ো আবহাওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হয়ে মাটিতে পড়ে আছে। গত বুধবার সকাল ১০টার দিকে সুমন খান ওই ইট ভাটা সংলগ্ন মাঠে গরু চড়াতে যায়। গরু খাস খাওয়ার একপর্যায়ে ইট ভাটার ভেতরে প্রবেশ করে। গরুটি ফিরিয়ে আনতে গেলে সুমন খান অসতর্কতাবশত ভাটায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। প্রত্যক্ষদর্শী রাসেল (২৬) সুমনকে উদ্ধার করতে গেলে সেও বিদ্যুতের তারে শক খেয়ে ছিটকে পড়ে আহত হয়।

ঘটনাস্থল হতে আনুমানিক ৫০ গজ দূরে অবস্থানরত শিশু রনি (১২) তাদের দেখতে পেয়ে চিৎকার করলে আশেপাশের লোকজন আসে। তারা সুমনকে মৃত অবস্থায় এবং রাসেলকে আহত অবস্থায় দেখতে পেয়ে তাৎক্ষণিক বিদ্যুৎ অফিসে ফোন করে বিদ্যুৎ লাইন বন্ধ করে। আহত রাসেলকে চিকিৎসার জন্য উপজেলা হরিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায় এবং সুমনের লাশ ধরাধরি করে বাড়িতে নিয়ে যায়।

পরবর্তীতে হরিরামপুর থানা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে নিহতের সুরতহাল প্রস্তুত করিয়া ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। মূল মিটার হতে ইটের ভাটার বিভিন্ন জায়গায় নিম্নমানের পুরাতন বিদ্যুতের তার, যা নড়বড়ে পুরনো বাঁশের খুঁটি দিয়ে লাইন টানানো হয়েছে। আসামিদ্বয়ের অবহেলাজনিত কারণে ফেলে রাখা বিদ্যুতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সুমন খানের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে আমিন ব্রিকস এর স্বত্বাধিকারী মো. নুরুল আমিন ওরফে আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ইট ভাটা হরিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের নিকট ভাড়া দিয়েছি।

তবে, হরিরামপুর উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, আমি মামলার কথা শুনেছি। ওই ইটভাটার সাথে আমার কোন সম্পৃক্ততা নাই। ভাটার মালিক নুরুল আমিন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম মুঠোফোনে বলেন, গতকাল রাতে নিহতের ছোট ভাই লিটন বাদী হয়ে নুরুল আমিন ও দেওয়ান সাইদুর রহমানকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড