• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ গোডাউনে মিলল ৭৩ হাজার লিটার সয়াবিন তেল

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১৩ মে ২০২২, ১০:৪৪
৩ গোডাউনে মিলল ৭৩ হাজার লিটার সয়াবিন তেল
৭৩ হাজার লিটার সয়াবিন তেল। ছবি : অধিকার

খুলনা বড় বাজারে ৩ গোডাউনে মিলল ৭৩ হাজার ৩২ লিটার সয়াবিন এবং ১ লাখ ৬৩ হাজার ৬০৮ লিটার পামওয়েল অবৈধভাবে মজুদ পেয়েছে জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তেল মজুদ রাখার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে খুলনার বড় বাজারে এ অভিযান পরিচালনা করা হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাহা ট্রেডার্সে, সোনালী এন্টারপ্রাইজ ও রণজিৎ বিশ্বাস অ্যান্ড সন্স, এই তিন প্রতিষ্ঠানে তেল মজুদ রাখায় তাদেরকে জরিমানার পাশাপাশি সঠিকমূল্যে তেল বিক্রির জন্য বলা হয়েছে। র‌্যাব ৬ এর পু‌লিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাাম ব‌লেন, গোপন সংবা‌দের ভি‌ত্তিতে জান‌তে পেরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩ টি প্রতিষ্ঠানে ৭৩ হাজার ৩২ লিটার সয়া‌বিন ও ১ লাখ ৭৩ হাজার ৬০৮ লিটার পাম ওয়েল মজুদের প্রমাণ মিলেছে। এ কারণে তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

তি‌নি আরও বলেন, সরকারি নিয়ম নী‌তি উপেক্ষা করে খুলনার ব্যবসায়ীরা বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করেছে। তাই ভবিষ্যতে এ সংকট তারা তৈরি না করতে না পারে তাই তাদের জরিমানা করা হয়েছে। তবে জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, অভিযানকালে সাহা ট্রেডার্সে ৩১ হাজার ৬০০ লিটার সয়াবিন ও ৬৩ হাজার ৩০০ লিটার পাম অয়েল তেল মজুত পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দিলিপ কুমার সাহাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া সোনালী এন্টারপ্রাইজে ২৬ হাজার ৭৮০ লিটার সয়াবিন ও ৩১ হাজার ৮০০ লিটার পাম অয়েল মজুত পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী প্রদীপ সাহাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় রণজিত বিশ্বাস অ্যান্ড সন্সে ৯ হাজার ৫৮০ লিটার সয়াবিন ও ৫৯ হাজার ৫৬০ লিটার তেল মজুত পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী অজিত বিশ্বাসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড